সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বাহুবলে বাল্যবিবাহ পন্ড করে দিল প্রশাসন, মা-বা ও বরকে কারাদন্ড

৩:৪৭ অপরাহ্ণ | শনিবার, নভেম্বর ৩০, ২০১৯ অপরাধ
bALLO

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বাহুবলে সুমী আক্তার নামে এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। একই সাথে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে কন্যার বাবা-মা ও বরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল শুক্রবার দুপুরে খবর পেয়ে বিয়ে বাড়িতে পৌছে বিয়ে পন্ড করে দেন এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতে কন্যার বাবা-মাকে ৭দিন ও বরকে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল জানান, উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের খোঁজারগাও গ্রামের রমিজ আলীর স্কুল ছাত্রী কন্যা সুমি আক্তার (১৫) কে শুক্রবার বিয়ের দিন ধার্য ছিল কিশোর বর আফজল মিয়া (১৭) সাথে। সব আয়োজন সম্পন্ন করেছিল কনের পরিবার। বাড়ির আঙ্গিনায় বাধা হয়েছে প্যান্ডেল। বরও এসে গেছে। এসময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নির্দেশনায় বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে তাদের জিজ্ঞাসা বাদে তারা বাল্য বিয়ের অপরাধের কথা স্বীকার করে।

তাৎক্ষনিক কন্যার বাবা রজিম আলী-মা জোৎসনা আক্তার ও বরকে উপজেলায় নিয়ে আসা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের বাবা-মাকে ৭ দিন ও বর আফজল মিয়াকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। বর আফজল মিয়া প্রতিবেশী হাসন আলীর ছেলে।

Skip to toolbar