সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

চলন্ত যুদ্ধ বিমান থেকে ফুয়েল ট্যাংক পড়ল মাটিতে

৮:৩১ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ১, ২০১৯ ময়মনসিংহ
dron

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলাদেশ বিমান বাহিনীর এফটি সেভেন বিজি ৯৪৫ নামক যুদ্ধ বিমান থেকে দুইটি ফুয়েল ট্যাংক মাটিতে পড়ার ঘটনা ঘটেছে। যুদ্ধ বিমান এফটি সেভেন বিজি ৯৪৫ নিরাপদে কুর্মিটোলা বিমান ঘাটিতে অবতরন করেছে।

রবিবার দুপুরে উপজেলার পাগলা থানার গয়েশপুর বাজার এলাকায় এবং বড়বড়াই গ্রামের ধান ক্ষেতে চলন্ত বিমান থেকে ফুয়েল ট্যাংক দুইটি মাটিতে পড়ে। খবর পেয়ে পাগলা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ফুয়েল ট্যাংক দুইটি উদ্ধার করে। উদ্ধার হওয়া ফুয়েল ট্যাংক দুইটি ১৫ ফুট দীর্ঘ ও সাড়ে ৪ ফুট ব্যাসের।

বড়বড়াই গ্রামের বাসিন্দা গোলাপ সরকার জানান, দুপুর ২টা ২০ মিনিটে এই এলাকার আকাশ পথ দিয়ে একটি বিমান উড়ে যাওয়ার সময় অনেকটা ক্ষেপনাস্ত্রের মত দেখতে একটি বস্ত গয়েশপুর বাজারের বটতলা এলাকায় অপরটি বাজার থেকে প্রায় আড়াই’শ মিটার দুরে বড় বড়াই গ্রামের মিজানুর রহমান হেলালের ধানক্ষেতে পড়ে।

স্থানীয় পাইথল ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঢালী জানান, চলন্ত বিমান থেকে এ ধরনের বস্ত ফেলার ঘটনায় এলাকাবাসীর মাঝে আতংক দেখা দেয়। এলাকাবাসী বস্ত দুটিকে রকেট ল্যাঞ্চার ভেবে বিস্ফোরন হওয়ার আশংকায় নিরাপদ দুরুত্বে চলে যায়। ফুয়েল ট্যাংক দুটি গয়েশপুর বাজারের ফাঁকা জায়গায না পড়ে কোন দোকানঘর কিংবা মার্কেট অথবা বাড়িঘরের উপর পড়লে তাহলে অনেক প্রাণহানি ঘটত।

পাগলা থানার ওসি (তদন্ত) ফায়েজুর রহমান, বাংলাদেশ বিমান বাহিনী ও সরকারের বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে এ প্রতিবেধককে জানান, বাংলাদেশ বিমান বাহিনীর এফটি সেভেন বিজি ৯৪৫ নামক যুদ্ধ বিমানটি বিমান বাহিনীর কুর্মিটোলা বিমান ঘাটি থেকে উড্ডয়ন করে এবং গয়েশপুর বাজার এলাকায় ট্যাকনিক্যাল সমস্যার কারনে বিমানটির বাম ও ডান পার্শ্বের ফুয়েল ট্যাংক দুইটি পড়ে যায়। পরে বিমানটি কুর্মিটোলা বিমান ঘাটিতে নিরাপদে অবতরন করে।

Loading...