হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজের দুর্নীতি তদন্তে স্বাস্থ্য মন্ত্রনালয়ে কমিটি

৫:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ সিলেট
Habigonj

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজের জন্য মালামাল ক্রয়ে প্রায় ৯ কোটি টাকার দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে।

গতকাল সোমবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের যুগ্ম সচিব (নির্মাণ ও মেরামত অধিশাখা) মো. আজম খানকে প্রধান করে তদন্ত কমিটি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যান বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের দুর্নীতি তদন্তে এক সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে প্রতিষ্ঠিত ওই মেডিকেল কলেজে ল্যাপটপ, প্রিন্টার, চেয়ার ও সাউন্ড সিস্টেমসহ প্রয়োজনীয় আসবাবপত্র বাজারদরের চেয়ে কয়েকগুণ বেশি দামে কেনা হয়েছে। একাডেমিক কার্যক্রম শুরুর বছরে এ ধরনের অভিযোগকে কলেজটির এগিয়ে যাওয়ার পথে বড় ধরনের ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। এরপরই মন্ত্রণালয় এমন খবরের সত্যাসত্য নির্ণয়ে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

শেখ হাসিনা মেডিকেল কলেজের দুর্নীতি ও অনিয়ম নিয়ে স্থানীয় পত্রিকায় একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়।এদিকে সোমবার হবিগঞ্জ জেলা দুর্নীতি দমন কমিশন এ ব্যাপারে অভিযোগ গঠনের জন্য প্রধান কার্যালয়ে চিঠি প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক কামরুজ্জামান। তিনি জানান, প্রধান কার্যালয় থেকে চিঠি পেলেই তদন্ত শুরু হবে।

দুদক প্রধান কার্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, হবিগঞ্জ থেকে প্রস্তাব আসার পূর্বেই প্রধান অফিসে বিষয়টি আমলে নিয়েছে। আরও কয়েকটি মেডিকেলের সাথে এর তদন্ত হবে।

Loading...