নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত

১০:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ রংপুর
thak

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পাকিস্তানি হানাদার মুক্ত দিবস পালন করা হয়। গতকাল মঙ্গলবার দিবসটি পালনে উদীচী শিল্পীগোষ্ঠী ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ আয়োজনে এ সকল কর্মসূচী পালন করা হয়।

সকালে সাধারণ পাঠাগার চত্বরে কর্মসূচীর উদ্বোধন করেন পৌরসভার সাবেক মেয়র ও মুক্তিযুদ্ধের সংগঠক আকবর হোসেন। এ সময় উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা শাখার সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন, শহিদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার সহধর্মিনী শহিদ জায়া আনোয়ারা মোস্তফা, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম), জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, সম্বিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক বদরুদ্দোজা বদর প্রমুখ।

সাধারণ পাঠাগার চত্বরে অবস্থিত শহীদদের স্মৃতিস্তম্ভ, টাঙ্গন নদীর তীরে অবস্থিত অপরাজেয় ৭১ ও জেলা পরিষদ ডাক বাংলোয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। পরে পাঠাগার চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয়ে উপরে আলোকচিত্র প্রদর্শনী, কবিতা আবৃত্তি, গণসঙ্গীত পরিবেশন, স্বাধীনতার গান পরিবেশন, বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।

সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে যুদ্ধদিনের স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। বক্তব্য দেন, উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা শাখার সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, অনুষ্ঠান প্রস্তুত কমিটির আহবায়ক ফিরোজ আমিন সরকার, সম্বিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব আব্দুল মান্নান, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল প্রমুখ। সন্ধায় ফানুস ওড়ানো ও আতসবাজীর মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা সমাপ্ত হয়।

Loading...