• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘২০২১ সালে পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল করবে’- কাদের

১০:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০২১ সালে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল করবে। ইতোমধ্যে এ সেতুটি আড়াই কিলোমিটার (২৫৫০ মিটার) দৃশ্যমান হয়েছে।

নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে এই সম্মেলনের আয়োজন করা হয়।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক চেষ্টা ও সাহসিকতার কারণেই পদ্মা সেতুর মত এতো বড় সেতু নির্মাণ করা সম্ভব হচ্ছে। সেতুটি চালু হলে নড়াইলসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চালে মানুষের রাজধানীর সঙ্গে যোগাযোগ সহজ হবে। বিশেষ করে নড়াইলের মানুষ মাত্র ২-৩ ঘণ্টার মধ্যে ঢাকায় পৌঁছাতে পারবে।

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার নামে দুর্নীতির মামলা আওয়ামী লীগ করেনি। মামলা করেছে সাবেক তত্ত্বাবধায়ক সরকার। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে আদালতই সিদ্ধান্ত নেবেন। তাঁর মুক্তির জন্য রাজপথে আন্দোলন করার দরকার নেই।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস-দুর্নীতি, মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। এ শুদ্ধি অভিযান সবাই মিলে সফল করতে হবে।

দেশে চলমান শুদ্ধি অভিযান সফল করতে আওয়ামী লীগ ও সহযোগী এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীদের কাছে আমি শুধু এই আহবান জানাবো, নেত্রীর শুদ্ধি অভিযান আপনারা সফল করবেন।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতিকে না বলুন, সন্ত্রাসকে না বলুন, মাদককে না বলুন, টেন্ডারবাজিকে না বলুন, চাঁদাবাজিকে না বলুন।

ওবায়দুল কাদের বলেন, বিলবোর্ড দেখিয়ে নেতা হওয়া যায় না, নেতা হতে গেলে জনপ্রিয় হতে হয়। বাইরের থেকে দলে দলে লোক আনার দরকার নেই, দলে অসংখ্য কর্মী আছে। দলের ত্যাগীদের বাদ দিয়ে আত্মীয়করণ হাইব্রিডদের দলে আনার দরকার নেই। ত্যাগী কর্মীরাই দলকে বাঁচিয়ে রেখেছে, তাদের বাঁচাতে হবে। যারা দায়িত্ব পাবেন তারা বিষয়টি খেয়াল রাখবেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ, কেন্দ্রীয় নেতা শেখ তন্ময়, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, নড়াইল-১ আসনের সাংসদ কবিরুল হক, নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা, কেন্দ্রীয় নেত্রী পারভিন জামান প্রমুখ। সম্মেলন উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান।

Loading...