সংবাদ শিরোনাম
ঢাবি’র ৬৭ জন শিক্ষার্থীকে স্থায়ী ও ২২ জনকে সাময়িক বহিষ্কার | ঢাবিতে ছাত্রলীগের ২ কর্মী বহিষ্কার | ‘বাংলাদেশের হজ ব্যবস্থা বিভিন্ন দেশে প্রশংসিত হয়েছে’- ধর্ম প্রতিমন্ত্রী | ‘সিটি নির্বাচনে বিএনপি জিতলে তারেকের হস্তক্ষেপ কমে যাবে’- জাফরুল্লা চৌধুরী | ‘খালেদার মুক্তিতে আন্দোলন করতে দেয়নি তারেক রহমান’- জাফরুল্লা চৌধুরী | কাতারের প্রধানমন্ত্রীর পদত্যাগ, নতুন প্রধানমন্ত্রী শেখ খালিদ | জিয়াউর রহমানই দেশে মদ-জুয়া-ক্যাসিনো শুরু করেছেন: মতিয়া চৌধুরী | দুই ছাত্রকে ধর্ষণের ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ দুজন রিমান্ডে | সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে সংসদে আলোচনা | পাকিস্তানের কাছে বাংলাদেশ দলের হারে সংসদে ক্ষোভ |
  • আজ ১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

অনুষ্ঠিত হলো ডুয়েটের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ভর্তি পরীক্ষা

১১:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ শিক্ষাঙ্গন
DUET

মাহামুদুল হাসান(রাজ),ডুয়েট প্রতিনিধি:  ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আজ ০৩ ডিসেম্বর (মঙ্গলবার) সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অদ্য মঙ্গলবার প্রথম শিফটে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও  কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা; দ্বিতীয় শিফটে দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং  বিভাগ ও মেটেরিয়াল্স এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

    সুষ্ঠু, শান্তিপূর্ণ ও কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে প্রতিবছরের ন্যয় এ বছরও ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনসহ জ্যেষ্ঠ অধ্যাপকগণ পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। নিবিঘœ ও শান্তিপূর্ণ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য মহোদয় সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। পরীক্ষা শেষে তাৎক্ষণিকভাবে জানা যায় যে, এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার শতকরা ৯৮ ভাগ।

এ বছর ৯ টি বিভাগে ৬৮৬ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯,৬৫১ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে ১৪ জন পরীক্ষার্থী। এর মধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৭৫০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১০৩০ জন ও  কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৭১ জন শিক্ষার্থী; দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১১৭৯ জন ও স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩১২ জন শিক্ষার্থী এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৯৫০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৮৭ জন ও মেটেরিয়াল্স এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১১২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ জন্য চুড়ান্ত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.duet.ac.bd Ges http://admission.duetbd.org তে ভর্তি পরীক্ষার ফলাফলসহ যে কোন তথ্য পাওয়া যাবে।

Loading...