দৌড়ে সংসদে ঢুকলেন ভারতের রেলমন্ত্রী

১০:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- সংসদ প্রাঙ্গণে গাড়ি থামিয়েই ভোঁ-দৌড় দিলেন মন্ত্রী। অবশ্যই সংসদ অধিবেশনে যোগ দিতে। তার হাতে ফাইল। বিষয়টি দেখে আশপাশের সবাই হতভম্ব। ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এমন একটি ছবি।

জানা গেছে, ছবিতে দৌড় দিতে থাকা ব্যক্তিটি হলেন ভারতের নতুন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। নির্ধারিত সময়ে সংসদ অধিবেশনে যোগ দিতেই নাকি এমন দৌড় দেন তিনি।

রেলমন্ত্রীর এমন দৌড় নিয়ে প্রশংসা ও সমালোচনা দুটোই করছেন ভারতীয় নেটিজেনরা। অনেকে অবশ্য মজার ছলে বলেছেন, ভারতের রেলের গতিতেই ছুটছেন রেলমন্ত্রী।

অনেকে তার এই প্রয়াসের ভূয়সী প্রশংসা করলেও কেউ কেউ তার সময়নুবর্তিতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে কী কারণে মন্ত্রীর সংসদে উপস্থিত হতে দেরি হলো জানার পর অনেকেই প্রশংসায় ভাসিয়েছেন দেশটির রেলমন্ত্রীকে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বুধবার সকালে ছিল মন্ত্রিসভার বৈঠক। ওই বৈঠকে ভারতের কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠকে অংশ নেন রেলমন্ত্রী পীযূষ গোয়েলও। কিন্তু বেলা ১১টায় লোকসভার অধিবেশনে প্রশ্নোত্তর পর্বও ছিল সংসদে। সেখানে রেলসংক্রান্ত সাংসদদের প্রশ্নের উত্তর দিতে হতো পীযূষ গোয়েলকে। এদিকে মন্ত্রিসভার বৈঠকটি নির্ধারিত সময় পার করেও চলতে থাকে। তাই দেরি হয়ে যায় পীযূষ গোয়েলের। তবে দুটি গুরুত্বপূর্ণ সভাতেই যোগদান করেছেন তিনি। একটু দেরি করে হলেও অধিবেশন ধরতে দ্রুত সংসদ চত্বরে গাড়ি থেকে নেমেই দৌড় দেন পীযূষ গোয়েল।

কাজের প্রতি রেলমন্ত্রীর এমন স্পৃহাকে জনতার সামনে এনেছেন গুজরাটের বিজেপি সংসদ সদস্য প্রভু বসাবা।

রেলমন্ত্রীর সেই দৌড়ের ছবি টুইটারে পোস্ট করে ক্যাপশনে তিনি লিখেছেন– প্রশ্নোত্তর পর্বে দেরি যাতে না হয় সে জন্য নতুন ভারতের প্রাণবন্ত রেলমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকের পর দৌড়ে পার্লামেন্টে ঢুকলেন।

সেখানে রিটুইট করেছেন বিজেপির আরেক সংসদ সদস্য রবি কিষান। তিনি লেখেন, ‘রেলমন্ত্রী আপনাকে সালাম।’