আবারও বাংলাদেশকে সোনা এনে দিলেন মাবিয়া আক্তার

২:৫০ অপরাহ্ণ | শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- গত এসএ গেমসেও ভালোত্তোলনে বাংলাদেশকে স্বর্ণ উপহার দিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। এবারও স্বর্ণ জেতার জন্য ফেবারিট ছিলেন তিনি।

শেষ পর্যন্ত হতাশ করলেন না ভারোত্তোলনের এই স্বর্ণকন্যা। নেপালের কাঠমান্ডুতে চলমান দক্ষিণ এশিয়ান গেমসে ভারোত্তোলনে মেয়েদের ৭৬ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণ জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। এ নিয়ে তিনদিন পর নেপাল গেমসে স্বর্ণের দেখা মিললো বাংলাদেশের। সব মিলিয়ে এটি বাংলাদেশের পঞ্চম স্বর্ণ পদক। শ্রীলঙ্কার প্রতিযোগী প্রিয়ান্থিকে হারিয়ে স্বর্ণপদক জিতে নেন বাংলাদেশের এই প্রতিযোগী।

এই স্বর্ণজয়ে তিনি প্রমাণ করে দিলেন কোনো বাধাই তাকে হার মানাতে পারবে না। বাংলাদেশকে অলিম্পিকে নিয়ে যাওয়ার লক্ষ্য রেখে সামনে এগিয়ে যাবেন বলে জানান বাংলাদেশ আনসারের এই অ্যাথলেট।

ভারোত্তোলন ইভেন্টে স্ন্যাচে ৮০ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১০৫ কেজি মিলিয়ে মোট ১৮৫ কেজি ওজন তুলেছেন মাবিয়া। তার পরেই জায়গা করে নেন শ্রীলঙ্কার বিসি প্রিয়ান্থি। তিনি ১৮৪ কেজি ওজন তুলে জিতেছেন রুপা। আর স্বাগতিক নেপালের তারা দেবী ১৭২ কেজি তুলে হয়েছেন তৃতীয়।

অপরদিকে ৮১ কেজি নারী ভারোত্তলনে ভারতের প্রতিযোগীর কাছে হেরে রৌপ্য জিতেছেন জোহরা খাতুন নিশা।

এর আগে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ এনে দিয়েছিলেন তায়কোয়ান্দোতে দিপু চাকমা। এরপর কারাতে থেকে আসে আরও তিনটি স্বর্ণ পদক।

Skip to toolbar