মির্জাপুরে মাটি ব্যবসায়ী ও বাল্যবিয়ের দায়ে জরিমানা

৯:৫৬ অপরাহ্ণ | শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ ঢাকা
Tangail

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি বিক্রির অপরাধে মো. এবাদত মৃধা (৪৮) নামের এক মাটি ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক উপজেলার বংশাই নদীর ত্রিমোহন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

জরিমানা প্রাপ্ত মাটি ব্যবসায়ী উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের গোড়াইল গ্রামের মৃত আব্দুল বাছেদ মিয়ার ছেলে মো. এবাদত মৃধা বলে জানা গেছে।

অপরদিকে গতকাল সন্ধ্যায় উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বরাটি গ্রামের ৯ শ্রেণিতে পড়া এক ছাত্রীর বিবাহ বন্ধ করেছেন। একই উপজেলার তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের লোকমান দেওয়ানের ছেলে জাহিদ হাসান (৩২) কে বাল্যবিয়ে চেষ্টার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক জানান, অবৈধভাবে মাটি বিক্রির অপরাধে মাটি ব্যবসায়ীকে ৫০ টাকা এবং বাল্যবিয়ে চেষ্টার অপরাধে জাহিদ হাসানকে ৫০ হাজার সর্বমোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।