ভিপি নুরের পদত্যাগ চান গোলাম রাব্বানী

২:৫১ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ‘আর্থিক ও নৈতিক স্খলন’র অভিযোগ তুলে তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

রোববার দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর জিএস গোলাম রাব্বানী, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত অন্যরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব বলেন, ‘বিগত নয় মাসে ডাকসু ভিপির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি কাজও সম্পন্ন হয়নি। ভিপি পদ ব্যবহার করে নুর নিজের রাজনৈতিক অভিলাষ পূরণের কাজ পুরো দমে করেছেন। বিভিন্ন ভবনে, ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রি অফিসে একাধিক টেন্ডারবাজি, তদবির বাণিজ্য, নিয়োগ ও বদলি ইত্যাদি কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন।’

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘সম্প্রতি দুইটি টেলিফোন ফোনালাপ ফাঁস হওয়ার মাধ্যমে নুরের স্বরূপ সকলের সামনে উন্মোচিত হয়েছে। বিভিন্ন সময়ে কাণ্ডজ্ঞান হারিয়ে অজ্ঞান হয়ে যাবার অভিনয় করতে করতে নুর যে টেন্ডারবাজি, তদবির বাণিজ্য, অনৈতিক লেনদেন ইত্যাদিতেও দক্ষতা অর্জন করেছেন তা ছাত্রসমাজের সামনে পরিষ্কার হয়েছে।’

সংবাদ সম্মেলনে ছাত্রনেতারা বলেন, ‘নুরকে নিজের সকল অপকর্ম, ব্যর্থতা, অক্ষমতা স্বীকার করে ডাকসুর ভিপি পদ থেকে পদত্যাগ করতে হবে।’

এসময় রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে চাই না। নুর যদি পদত্যাগ না করেন, তবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাই, যেন দ্রুত তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

চাঁদাবাজিসহ নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে গত সেপ্টেম্বরে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

তখন কেন ডাকসুর জিএসের পদত্যাগ চেয়ে সংবাদ সম্মেলন করেননি ছাত্র সংসদটির নেতারা- এমন প্রশ্নের উত্তরে রাব্বানী বলেন, আমি নিজ সংগঠন থেকে অব্যাহতি নিয়েছি। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হলেও আমি সংগঠনের স্বার্থে পদত্যাগ করেছি। আমার মত ভিপিও পদত্যাগ করুন, সেটি আমি চাই।

Loading...