দুই রানে ম্যাচ জয়, আরও একটি স্বর্ণ জিতলেন বাঘিনীরা

৪:৪৫ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- লড়াইটা দারুণ জমিয়ে তুলেছিল শ্রীলঙ্কা নারী দল। শেষ ওভারে দরকার ছিল মাত্র সাত রান। কিন্তু এই ওভারে বোলিংয়ে এসে অসাধারণ পারফরম্যান্সে এসএ গেমসের টি-টোয়েন্টি ক্রিকেটের নারী ইভেন্টে বাংলাদেশ স্বর্ণ এনে দিলেন জাহানারা আলম।

পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে রোববার স্বর্ণ জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কাকে ২ রানে হারায় বাংলাদেশ নারী দল। জয়ের জন্য ৯১ রানের লক্ষ্যে ৯ উইকেটে ৮৯ রান করতে পারে লঙ্কান নারীরা।

জয়ের জন্য শেষ ওভারে লঙ্কা দলের দরকার ছিল ৭ রান। হাতে ছিল তিন উইকেট। কিন্তু জাহানারা আলমের বোলিংয়ের সামনে মাত্র পাঁচ করতে পারে তারা, হারিয়ে ফেলে আরও দুই উইকেট। তাতে রোমাঞ্চকর এক জয়ের আনন্দে মাতে বাংলাদেশ।

শ্রীলঙ্কা দলের ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক হর্ষিতা মাধবী (৩২), লিহিনি আপসারা (২৫) ও সান্দামিনি (১০) ছাড়া কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি।

এদিকে এসএ গেমসে আজ আরচারি থেকে তিন স্বর্ণ পদক পেয়েছে বাংলাদেশ। এ নিয়ে বাংলাদেশ এখন পর্যন্ত ১১টি স্বর্ণ পদক জিতল।

এর আগে বাংলাদেশকে তায়কোয়ান্দো থেকে প্রথম স্বর্ণ এনে দিয়েছিলেন দিপু চাকমা। এরপর কারাতে থেকে স্বর্ণ পদক জেতেন আল আমিন, মারজান আক্তার প্রিয়া ও হুমায়রা আক্তার অন্তরা। এরপর শনিবার মাবিয়া আক্তার, জিয়ারুল ইসলাম ও ফাতেমা মুজিব বাংলাদেশের হয়ে স্বর্ণ পদক জেতেন।

Skip to toolbar