বিএনপির পরিণতি হবে মুসলিম লীগের মতো: ওবায়দুল কাদের

৭:০৬ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, বরিশাল- বিএন‌পির নেতৃত্ব এখন অস্তিত্বের সংক‌টে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তা‌দের প‌রিণতি হ‌বে মুস‌লিম লী‌গের ম‌তো। খা‌লেদা জিয়া দুই বছর জে‌লে। দুই বছ‌রে তারা দুই মি‌নি‌টও আন্দোলন ক‌রতে পা‌রে‌নি। শুধু বি‌দেশি‌দের কা‌ছে না‌লিশ কর‌ছে।

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি পরিচালিত হয় লন্ডনের টেমস নদীর তীর থেকে। সেখান থেকে যেমন নির্দেশনা আসে, এদেশে কিছু পুতুল সেভাবে নাচে।

বিএনপিকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ আখ্যায়িত করে তিনি বলেন, তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, জনগণের হৃদয় অর্জনে ব্যর্থ। নয়াপল্টনে একজন আবাসিক প্রতিনিধি রেখেছেন, যার কাজ হচ্ছে প্রতিদিন প্রেস ব্রিফিং করে নালিশ জানানো। দেশে নালিশ জানাতে জানাতে ব্যর্থ হয়ে এখন বিদেশে ঘুরে ঘুরে নালিশ করছে বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি দেশের উন্নয়নে কাজ করেনি। লুটপাট করেছে, নৈরাজ্য সৃষ্টি করেছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের পাশে নেই।

ওবায়দুল কাদের বলেন, এখনো চক্রান্ত চলছে, সরকার উৎখাতের পাঁয়তারা চলছে। দেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আওয়ামী লীগকে বাঁচাতে হলে ত্যাগী নেতাদের বাঁচাতে হবে। আর এজন্য শেখ হাসিনার সরকারকে বারবার ক্ষমতায় দরকার। চাঁদাবাজ, টেন্ডারবাজদের দলে দরকার নেই। শীতের অতিথি ও মৌসুমী পাখিদের দরকার নেই।

সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা আমীর হোসেন আমু, আবুল হাসানাত আব্দুল্লাহ, গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

Skip to toolbar