• আজ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চালু হচ্ছে ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস

৪:১২ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ ফিচার

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি- চালু হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ঢাকা-সিকিম বাস সার্ভিস। স্থলপথে দীর্ঘ এই রুটে ঢাকা থেকে যাত্রা শুরু করে বাংলাবান্ধা ইমিগ্রেশন অতিক্রম করে ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে শিলিগুড়ি থেকে দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো সরাসরি বাস সার্ভিস চালু হবে।

নতুন এই রুটে বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে সড়ক পথে দেশের ভ্রমণ পিপাসুরা সহজে যাতায়াত করতে পারবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) তরফ থেকে জানানো হয়, আগামী ১২ ডিসেম্বর এই সার্ভিসের পরীক্ষামূলক বাস চলাচল শুরু হবে। ১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে। সড়ক পথে দীর্ঘ এই রুটে বাস চলাচলে সক্ষমতা, পর্যটকদের সুযোগ সুবিধা ও নিয়মিত বাস চলাচলের সার্বিক বিষয় যাচাইয়ে ট্রায়াল রান হবে।

ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলে জানা গেছে।

বিআরটিসির চেয়ারম্যান এহছানে এলাহী এ বিষয়ে বলেন, ১২ ডিসেম্বর দুটি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে এই বাস দুটি। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।

উল্লেখ্য, ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার। আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। বাংলাবান্ধা থেকে দার্জেলিং আর সিকিমের দূরত্ব কম হওয়ায় দুই দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই রুটে বাস চলাচলে মতৈক্যে পৌঁছেছেন।

Skip to toolbar