টাঙ্গাইলে হানাদার মুক্ত দিবস পালিত

১:৫৬ অপরাহ্ণ | বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে টাঙ্গাইল মুক্ত দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুয়াপুর) আসনের সংসদ সদস্য তানবির হাসান ছোট মনির, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন। পরে শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, মুক্তিযোদ্ধা ও ষাটের দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব প্রমুখ।

এছাড়াও বিভিন্ন উপজেলা থেকে আসা উপজেলা কমান্ডার, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে বিকালে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের করা হয়েছে। এ সভায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি উপস্থিত থাকবেন।

এইদিনে টাঙ্গাইলে উত্তোলন হয় স্বাধীন বাংলাদেশের পতাকা। টাঙ্গাইল শহর সম্পূর্ণ হানাদারমুক্ত হয়। হাজার হাজার মানুষ নেমে আসে রাস্তায়। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে ওঠে টাঙ্গাইল। ৪৮ বছর আগে এই দিনটি টাঙ্গাইলবাসীর জন্য এনেছিল বিজয়ের বার্তা। (১১ ডিসেম্বর) উপলক্ষে টাঙ্গাইল পৌরসভা (১৬ ডিসেম্বর) পর্যন্ত ৬ দিনব্যাপী হানাদারমুক্ত দিবস ও বিজয় দিবস উদযাপনের আয়োজন করেছে।

Skip to toolbar