• আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে হিন্দুদের বিতারিত করতে চেয়েছিল বিএনপি-জামায়াত: নানক

৪:৫৪ অপরাহ্ণ | বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ জাতীয়

সাইফুল ইসলাম মুকুল, লালমনিরহাট থেকে- বিএনপি-জামায়েতের ক্যাডারা হিন্দুদের এই দেশ থেকে বিতারিত করার চেষ্টা করেছিল কিন্তু তা পারেনি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আজ বুধবার বেলা ৩টায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপিকে উদ্দ্যেশ্য করে নানক বলেন, বিজেপি যেদিন ক্ষমতায় এসেছিল মির্জা ফখরুলরা সেদিন রসগোল্লা খেয়েছিলেন। আনন্দের চোটে রসগোল্লা খেয়েছিলেন। মনে করেছিলেন এখনি বিজেপি তাদের ক্ষমতায় বসাবে। বিজেপি সভাপতি অমিত শাহ যখন বলেন, বিএনপির আমলে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বেশি, একথা শুনে কলিজায় ঘা লাগে মির্জা ফখরুল সাহেবের।

তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন বলেন, আওয়ামী লীগ ভোট ও ভাতের রাজনীতির প্রতিষ্ঠিত করেছেন। এই উত্তর অঞ্চলে আর বাসন্তিকে খুঁজে পাওয়া যায় না। বাসন্তির সাথে মঙ্গাও দুরে চলে গেছে। কিছু কিছু মিডিয়া আছেন মাঝে মাঝে বাসন্তিকে খুঁজে বের করার চেষ্টা করেন।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছে আওয়ামী লীগ। ঘরে ঘরে কে বিদ্যুৎ দিয়েছে শেখ হাসিনা। সমুদ্রসীমা জয়ও করেছে শেখ হাসিনা। আওয়ামী লীগের দলটি জন্ম লগ্ন থেকে সংগ্রাম করে আসছে এ দলটি সুশৃংখল একটি দল বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার দল। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি।

বিএনপি-জামাত বলেছিল, এই আওয়ামী লীগকে ভোট দিলে বাংলাদেশ ভারত হয়ে যাবে। মসজিদ থাকবে না। তাই প্রতিটা উপজেলায় একটা করে মসজিদ নির্মাণের পরিকল্পনা করছেন শেখ হাসিনা।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আরো বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নাইমুজ্জামান মুক্তা। অধিবেশনটি সঞ্চলনা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।

তবে ভোটের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন করে একটি সুন্দর কমিটি গঠিত হবে বলে আশা করছেন তৃণমূল আওয়ামী লীগ।