আইডি কার্ড না দেখানোয় হাইকোর্ট এলাকা থেকে আইনজীবী আটক

১১:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আইডি কার্ড দেখাতে অপারগতা প্রকাশ করা ও পুলিশের সঙ্গে অসদাচরণ করায় মো. ফয়জুল্লাহ নামে এক আইনজীবীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে হাইকোর্ট এলাকা থেকে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

রমনা থানার ডেপুটি কমিশনার সাজ্জাদ রহমান বলেন, নিরাপত্তার খাতিরে আমরা সকাল থেকেই আইডি কার্ড দেখে কোর্টের ভেতরে প্রবেশ করতে দিচ্ছি। কিন্তু তার কাছে আইডি কার্ড দেখতে চাওয়া হলে তিনি তা না দেখিয়ে উল্টো আমাদের বলেন, আইডি কার্ড দেখার আপনারা কে। কোর্টের কাউকে তো আপনাদের সঙ্গে দেখছি না। আপনাকে আইডি কার্ড দেখাব না।

তিনি আরো বলেন, ফয়জুল্লাহকে প্রিজন ভ্যানে তোলার পর তিনি আইডি কার্ড দেখিয়েছেন। তার আইডি কার্ড যাচাই বাছাই করার পর পরবর্তী ব্যবস্থা নেব।

জানা গেছে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এনরোলমেন্টের (সনদধারী) তালিকা ধরে ধরে আইনজীবীদের ঢুকতে দেয়া হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ হাইকোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানি চলছে। অথচ এর আগের দিন বুধবার বিকেলে সুপ্রিম কোর্টের বাইরের তিনটি পৃথক স্থানে মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ধরনের ঘটনাকে আজ গুরুত্ব দেয়া হচ্ছে। খালেদা জিয়ার আজকে জামিন শুনানির রায়কে ঘিরে যে কোনো ধরনের অপচেষ্টা, নাশকতা ঠেকাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর এ সতর্ক অবস্থান।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে সুপ্রিম কোর্ট এলাকায় দেখা যায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান। আদালতের সেবাপ্রত্যাশী, আইনজীবী, ও আদালতে কর্মরতদেরও তল্লাশির মাধ্যমে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে। এর বাইরে পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ব্যাগধারীদের ব্যাগ, লাগেজ কিংবা নারীদের পার্সও তল্লাশি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

তবে আপিল বিভাগের সামনে দিয়ে সুপ্রিম কোর্টের মূল গেট হয়ে গাড়ি, স্টাফরা প্রবেশ করছেন। যাদের পরিচয়পত্র বা কার্ড নেই তাদের বার কাউন্সিলের পাশের গেট দিয়ে ঢুকতে দেয়া হচ্ছে না। তাদের মাজার গেট হয়ে প্রবেশের পরামর্শ দিচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইঞ্জিনিয়ার ইনস্টিটিটিউটের পাশের গেট দিয়ে শুধু বিচারকদের গাড়ি ঢোকার ব্যবস্থা করা হয়েছে।

Loading...