• আজ ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

আদালত প্রাঙ্গণে আ’লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

১২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ জাতীয়
bnp

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ আবেদনের শুনানি চলছে।

খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সকালেই আদালত চত্বর থেকে সাধারণ জনগণকে সরিয়ে দেয়া হয়েছে। আদালত শুরুর পর সংক্ষিপ্ত বিরতির সময়ে দুপক্ষের আইনজীবীরা স্লোগান দেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় এ বিক্ষোভ শুরু হয়। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও শোনা যায়।

এর আগে সকাল সোয়া ১০ টায় প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চে শুনানি শুরু হয়। খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদনের ওপর শুনানি শুরু করেন তার আইনজীবী জয়নুল আবেদীন।

উল্লেখ্যে, ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত শেষে ২০১২ সালে খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ খালেদাসহ চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। সাক্ষ্যগ্রহণ কার্যক্রম শেষ হলে দুদকের পক্ষে এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণা করা হয়।