এটা নজিরবিহীন: খন্দকার মাহবুব

২:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সর্বোচ্চ আদালতের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না পাওয়ার বিষয়কে ‘নজিরবিহীন’ বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেওয়ার পর এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন খন্দকার মাহবুব।

তিনি বলেন, এই মামলায় (জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা) সাত বছরের সাজা পেয়েছিলেন খালেদা জিয়া। এর মধ্যে তিনি দেড় বছরের সাজা খেটেছেন। তিনি বয়স্ক, অসুস্থ। তার উন্নত চিকিৎসা দরকার। এ অবস্থাতেও যে তার জামিন আবেদন সুপ্রিম কোর্ট নাকচ করবেন, তা নজিরবিহীন। শুধু বাংলাদেশ নয়, আমাদের পার্শ্ববর্তী দেশেও এ ধরনের জামিন আবেদন নাকচ করে দেওয়ার নজির নেই।

খন্দকার মাহবুব বলেন, খালেদা জিয়া পঙ্গু অবস্থায় আছেন। তার উন্নত চিকিৎসা দরকার। শুধু এই মেডিকেল গ্রাউন্ডেই নয়, তার বয়স, অসুস্থতা সবকিছু বিবেচনায় নিয়েই আমরা জামিনের আবেদন করেছিলাম। কিন্তু আদালত আমাদের দরখাস্ত নাচক করে দিয়েছেন। মেডিকেল বোর্ডের রেকর্ডে যেভাবে আছে, সেভাবে তার চিকিৎসা করার কথা বলেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন সিনিয়র আইনজীবীদের নিয়ে আলোচনার করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।