• আজ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

খালেদা জিয়ার জামিন খারিজ: বিক্ষোভের সময় আটক ২

৪:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভের সময় দুজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের মাজার গেটের মূল ফটকের পাশ থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন- পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ পাটোয়ারী ও পল্টন থানা ছাত্রদলের সাবেক নেতা ইব্রা‌হিম খ‌লিল।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাত বছরের সাজার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এর পরপরই হাইকোর্ট মাজার গেটের মূল ফটকের বিপরীত পাশে কার্জন হলের পাশে ফুটপাতে দাঁড়িয়ে বিএনপিপন্থি কয়েকজন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দেন। তখনই পুলিশ তাদের ধাওয়া করে এবং সেখান থেকে দুজনকে আটক করে।

এদিকে খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

দুপুরে, বাংলামোটর এলাকায় নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় খালেদা জিয়ার মুক্তি চান তারা। তিনি বলেন, চেয়ারপারসনকে মুক্তি দেয়া না হলে অবিলম্বে কঠোর আন্দোলনে যাবে বিএনপি।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতির নেতৃত্বে মিছিল বের করা হয় শহীদ মিনার থেকে। পরে পলাশীতে পুলিশের বাধায় ছত্রভঙ্গ হয়েছে মিছিলটি।

খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে রাজধানীর মৌচাক এলাকায় বিক্ষোভ ও ভাঙচুর করে স্বেচ্ছাসবেক দল। ধানমন্ডিতে মিছিল বের করে ছাত্রদলও।

Skip to toolbar