সংবাদ শিরোনাম
  • আজ ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

ভারত সফর স্থগিত করলেন জাপানের প্রধানমন্ত্রীও

৭:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯ আন্তর্জাতিক
japan

আন্তর্জাতিক ডেস্কঃ সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের জেরে পূর্ব নির্ধারিত ভারত সফর স্থগিত করেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। আগামী সপ্তাহে উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের রাজধানী গৌহাটিতে যাওয়ার কথা ছিল তার।

শুক্রবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার এক টুইট বার্তায় বিষয়টি জানিয়েছেন। টুইটারে তিনি বলেন, দু’পক্ষ (আবের) এ সফর পেছানোর সিদ্ধান্ত নিয়েছে এবং তা নিকট ভবিষ্যতে পারস্পরিক সুবিধামতো দিনে হবে।

১৫ ডিসেম্বর থেকে তিন দিনের ভারত সফরে যাওয়ার কথা ছিল জাপানের প্রধানমন্ত্রী আবের। গত সপ্তাহেই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার ঘোষণা দেন, ওই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আবের বৈঠকের কর্মসূচিও রয়েছে। আসামের গৌহাটিতে সেই বৈঠকের প্রস্তুতি চলছিল বলে গণমাধ্যমের খবরে বলা হয়।

এর আগে আসামে বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলিতে তিন জন নিহত হওয়ার পর বৃহস্পতিবার পূর্ব নির্ধারিত ভারত সফর বাতিল করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বাংলাদেশের দুই প্রভাবশালী মন্ত্রীর সফর বাতিলের পর আসামে জাপানের প্রধানমন্ত্রীর সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

Loading...