সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘নাগরিকত্ব আইন পাসের সিদ্ধান্ত ১০০০ শতাংশ সঠিক’- মোদি

১০:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯ আন্তর্জাতিক
modi

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের পার্লামেন্টে সংশোধিত নাগরিকত্ব আইন পাস করার সিদ্ধান্তকে ১০০০ শতাংশ সঠিক বলে দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার (১৫ ডিসেম্বর) ভারতের পূর্বাঞ্চলীয় ঝাড়খণ্ড রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রচারণার সময় তিনি এ মন্তব্য করেন।

নাগরিকত্ব আইনের গুরুত্ব তুলে ধরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশে যেসব সংখ্যালঘু নির্যাতনের শিকার, তাদের প্রতি সম্মান প্রদর্শন ও তাদের জীবনযাত্রার উন্নয়ন করা জরুরি। প্রতিবেশী দেশগুলোর ওই নির্যাতিত সংখ্যালঘুদেরকে এই আইন ভারতীয় নাগরিক হওয়ার সুযোগ করে দেবে।

তিনি আরও বলেন, ‘আমাদের পার্লামেন্ট নাগরিকত্ব আইনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ের সংশোধনী এনেছে, যার ফলে প্রতিবেশী তিন দেশের ধর্মীয় সংখ্যালঘুদের মধ্যে যারা সেখানে নির্যাতনের শিকার, তারা এখানে আশ্রয় পাবে। আমাদের সিদ্ধান্ত ১০০০ শতাংশ সঠিক। কংগ্রেসের কার্যক্রমে এটা প্রমাণ করে যে, পার্লামেন্টে পাস হওয়া সব সিদ্ধান্ত যথার্থ।’

এ সময় তিনি অভিযোগ করেন, নাগরিকত্ব আইনের ইস্যুতে উত্তর-পূর্বাঞ্চলের আন্দোলনে উসকানি দিচ্ছে কংগ্রেস। তিনি বলেন, ঝাড়খণ্ডের উন্নয়নে ঝাড়খণ্ড মুক্তিমোর্চা ও কংগ্রেসের কোনও পরিকল্পনা নেই।

তথ্য: হিন্দুস্তান টাইমস

Skip to toolbar