• আজ ১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

১১:১০ পূর্বাহ্ণ | সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে টাঙ্গাইলে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে জেলা সদরের শহীদ মুক্তিযোদ্ধাগণের স্মৃতিস্তম্ভে শহীদদের স্মরণে ৩১বার তোপধ্বনি, স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

পরে সকাল ৮টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল স্টেডিয়ামে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মার্চপাস্টের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। শিশু থেকে শুরু করে সকল বয়সের মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে গোটা স্টেডিয়াম এলাকা। পরে অংশগ্রহণকারীদের এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সময় টাঙ্গাইল স্টেডিয়ামে টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সাবেক সংসদ সদস্য মনোয়ারা বেগম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন খানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

এছাড়া দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, প্রীতি ফুটবল ও ক্রিকেট খেলা, মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, জেলখানা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

Loading...