তামিলনাড়ুতে মোদির মন্দির বানিয়ে পুজো করছেন এক কৃষক!

১০:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ চিত্র বিচিত্র
modi

চিত্র বিচিত্র ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজে মুগ্ধ হয়ে তার প্রতি সম্মান জানাতে একটা মন্দির বানিয়েছেন তামিলনাড়ু রাজ্যের এক কৃষক। ওই রাজ্যের থুরাইয়ুর শহরের কাছে ইয়েরকুদি গ্রামে ওই মন্দির নির্মাণ করেন ৫০ বছর বসয়ী পি শঙ্কর নামের এক ব্যক্তি। নাম দিয়েছেন ‘নমো মন্দির’।

তামিলনাড়ুর তিরুচিরাপল্লীতে মোদির মন্দিরে রয়েছে তামিল রাজনীতির তাবড় নেত্রী জে জয়ললিতার ছবি, রয়েছে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীর ছবি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবি। আর তাদের মাঝখানে অধিষ্ঠান রয়েছে নরেন্দ্র মোদির মূর্তির।

মোদির জনকল্যাণকর প্রকল্পে মুগ্ধ হয়েই ওই মন্দির বানিয়েছেন বলে দাবি করেছেন শঙ্কর। তিনি বলেন, ‘আগে আমাদের গ্রামে শৌচালয় ছিল না। তবে এখন আর সে সমস্যা নেই। মোদি সরকারের জনকল্যাণমূলক প্রকল্প আমাকে মুগ্ধ করেছে। তাই তার প্রতি কৃতজ্ঞতা জানাতে মন্দির বানিয়েছি আমি।’

তিনি বলেন, তিনি প্রতিদিন এই মন্দিরে আরতি করেন। তিরুচিরাপল্লী থেকে ৬৩ কিলোমিটার দূরের এই গ্রামে শঙ্কর এই মোদি মন্দিরের সূচনা করেন গত সপ্তাহে। মূলত প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পে প্রবল সুবিধা পেয়ে শঙ্কর এমন মন্দির নির্মাণ করেছেন বলে জানিয়েছেন।

শঙ্কর জানিয়েছেন, আট মাস আগে এই মন্দির তৈরির কাজে হাত নিয়েছিলেন তিনি। শঙ্করের দাবি, এই মন্দির তৈরিতে তার খরচ হয়েছে ১ লাখ ২৫ হাজার টাকা।

উল্লেখ্য ভারতে নরেন্দ্র মোদির মন্দির এই প্রথম নয়। এর আগে উত্তর প্রদেশের এক নারীও প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ হয়ে মন্দির বানিয়েছিলেন।

Loading...