মোদির কাছে পাওনা টাকা চাইলেন মমতা

৯:২৩ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১১, ২০২০ আলোচিত
modi

আন্তর্জাতিক ডেস্কঃ বিরোধীদের বিক্ষোভের মধ্যেই কলকাতায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থানীয় সময় শনিবার (১১ জানুয়ারি) বিকেল সোয়া চারটায় তিনি কলকাতায় পৌঁছান। সেখান থেকে চপারে চড়ে রেসকোর্স হেলিপ্যাড গ্রাউন্ডে পৌঁছন নরেন্দ্র মোদি।

চপার থেকে নেমে গাড়িতে পৌঁছন রাজভবনে। সেখানে আগে থেকেই গিয়ে অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ১৫ মিনিটের বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠক শেষ করে রাজ ভবনের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা তার সাংবিধানিক দায়িত্ব, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আসলে তিনি দেখা করেন। তাছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি রাজ্যের ২৮ হাজার কোটি টাকা এবং বুলবুল ঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য কেন্দ্রীয় আর্থিক অনুদানের ৭ হাজার কোটি টাকা মোট ৩৮ হাজার কোটি টাকার মতো পাওনা রয়েছে। রাজ্যের দাবি প্রাপ্য টাকা দেওয়ার অনুরোধ করেছি প্রধানমন্ত্রীকে।

মমতা আরো বলেন, একই সঙ্গে এটাও বলেছি, আপনি আমার অতিথি, রাজ্যে এসেছেন। কিন্তু সিএএস-এনআরসি-এনপিআর এই তিনটার আমরা বিরোধী। আমরা চাই না এটা বাস্তবায়ন হোক। আপনরা এসব নিয়ে ভাবনা চিন্তা করার অনুরোধ করছি, এই আইন আপনারা প্রত্যাহার করুন।

প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, রাজ্যের পাওনা নিয়ে তিনি দেখবেন। আর সিএএ নিয়ে দিল্লিতে আলোচনার আশ্বাস দিয়েছেন।

এদিকে রাজ্য জুড়ে তুমুল বিক্ষোভের মুখে ২১ ঘণ্টার সফরে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা পৌঁছান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সন্ধ্যা এবং রোববার তার দুটি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে।

Skip to toolbar