• আজ ৭ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

১২ ঘন্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক

১২:৩২ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ১৫, ২০২০ ঢাকা, দেশের খবর

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি- দক্ষিণ বঙ্গের অন্যতম প্রবেশপথ হিসেবে পরিচিত শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে আজ বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে সকল ফেরী চলাচল শুরু হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১০ থেকে দীর্ঘ ১২ ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল।

এ শীত মৌসুমে প্রতিদিনের মত এ নৌরুটে ঘন কুয়াশার কারণে এক ফুট অদুরে দিকমার্ক শিগন্যাল বয়া বাতি না দেখার কারণে হুমড়ি খেয়ে পড়েন নদীর মথ্যে ফেরী মাষ্টাররা। তাৎক্ষনিকভাবে দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ ফেরী চলাচল বন্ধ রাখেন। এ অবস্থায় পদ্মার মাঝে বিভিন্ন পয়েন্টে-নোঙর করে রাখা হয় আরও ৬টি ফেরি। এ সময় অসংখ্য যাত্রী ও ২শতাধিক যানবাহন নিয়ে প্রচন্ড শীতের তীব্রতা পোহান তারা।

মাওয়া বিআইডব্লিউটিসির মহা ব্যবস্থাপক মোঃ শফিক আহম্মেদ জানান, কুয়াশার কারণে গেল রাত ১০ টা থেকে আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় সাড়ে ১২ঘন্টা ফেরী চলাচল বন্ধ রাখা হয়।

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে বর্তমানে ১৪টি ফেরী দিয়ে পারাপার হচ্ছে। তবে সাড়ে ১২ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় এই মুহূর্তে ঘাট এলাকায় ৫ শতাধিক ছোট-বড় যানবাহনের লাইন পড়েছে। এ বহরে অ্যাম্বুলেন্স ও পচনশীল মালবাহী ট্রাকও রয়েছে বলেও জানান তিনি।

Loading...