সংবাদ শিরোনাম
রিজভীর ওপর হামলার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ | ‘সঠিক নেতৃত্ব দেন, না হলে আমাদেরকে নেতৃত্ব ছেড়ে দেন’- বিএনপিকে অলি | শেকৃবির হল থেকে ছাত্রলীগ নেতার বিছানাপত্র ফেলে দিল কর্মীরা | ‘দেশে আজ আর কেউ না খেয়ে থাকে না’- পরিকল্পনামন্ত্রী | বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত | কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে প্রতি বছর বৃত্তি পাবে ৭ শিক্ষার্থী | এবার রাবিতে মাতৃভাষা দিবসের ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি | ‘বর্তমানে আমরা পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় আছি’- অলি আহমদ | ‘শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করে একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিয়েছিল’ | আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে ঢাকায় এসে গ্রেফতার শাকিল |
  • আজ ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ইউটিউব ও ফেসবুকে ‘ব্যতিক্রমি’ যাত্রা শুরু হলো এই আই টুটুলের

৮:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জানুয়ারি ১৬, ২০২০ বিনোদন
SI Tutul Official youtubechannale

সময়ের কণ্ঠস্বর ডেস্ক-  জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী এস আই টুটুল। একাধারে একজন সংগীত শিল্পী, সুরকার, সংগীত পরিচালক ও অভিনয়শিল্পী। নিজের একাগ্রতা আর দক্ষতায় দেশের সংস্কৃতি অঙ্গনে বিভিন্ন স্তরে রেখেছেন সফলতার ছাপ। এবার সবক্ষেত্রে সমাদৃত এই সঙ্গীত শিল্পীর নিজস্ব নামে যাত্রা শুরু করেছে এস আই টুটুল অফিশিয়াল (SI Tutul Official) নামের একটি ইউটিউব চ্যানেল। (চ্যানেল লিংক এখানে)

নিজের ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু নিয়ে জনপ্রিয় এই সঙ্গীতশিল্পী জানিয়েছেন, এখন থেকে তার জনপ্রিয় গানগুলো পাওয়া যাবে এই চ্যানেলে। একইসাথে তার এই চ্যানেলে যুক্ত হবার আহ্বান জানিয়েছেন তিনি সবার কাছে ।

নিজের নামে আগে থেকেই একটি অফিশিয়াল ফেসবুক ভেরিফাইড পেজ (facebook.com/situtul) ছিলো টুটুলের। এবার তার গুনগ্রাহী ও ভক্তদের সাথে সরাসরি যোগাযোগের সুবিধা বাড়াতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের নামে (facebook.com/situtul.net/) একটি আইডি খুলেছেন ২০০৭ সালে বাংলাদেশ জাতীয় চলচিত্র সেরা সঙ্গীত পরিচালকের এবং ২০১০ সালে সেরা প্লেব্যাক সঙ্গীত শিল্পীর পুরষ্কারে ভূষিত হওয়া এই সঙ্গীতশিল্পী।

একনজরে এস আই টুটুল

এস আই টুটুল একজন বাংলাদেশী সুরকার, গীতিকার ও অভিনয়শিল্পী। কুষ্টিয়া জেলার কমলাপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। সাত ভাই বোনের পরিবার। তিনি ধ্রুবতারা ব্যান্ড এ লিড গিটারিস্ট হিসেবে কাজ করেন।

শৈশব থেকেই টুটুল নিজেকে সঙ্গীতে নিয়োজিত রেখেছেন এবং সঙ্গীতকে পেশা হিসেবে গ্রহণ করেছেন। যদিও তিনি পিয়ানোর উপর প্রশিক্ষণ নিয়েছেন তবুও তিনি বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজাতে পারেন। টুটুল নিজেই একজন শব্দ প্রকৌশলী। টুটুল মূলত এল আর বি ব্যান্ড এর একজন সদস্য ছিলেন। পরবর্তীতে তিনি ফেস টু ফেস নামে একটি ব্যান্ড দল গঠন করেন যা ২০০৫ সালে ধ্রুবতারা ব্যান্ড নামে আত্মপ্রকাশ করে।

দারুচিনি দ্বীপ নামক চলচিত্রে সঙ্গীত পরিচালনার জন্য তিনি ২০০৭ সালে বাংলাদেশ জাতীয় চলচিত্র সেরা সঙ্গীত পরিচালকের এবং ২০১০ সালে সেরা প্লেব্যাক সঙ্গীত শিল্পীর পুরষ্কারে ভূষিত হন। তিনি ভারতের চেন্নাইয়ের আন্তর্জাতিক চলচিত্র উৎসবে নিরন্তর চলচিত্রের জন্য সঙ্গীত পরিচালক হিসেবে ২০০৬ সালে আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন।

১৯৯৯ সালে টুটুল বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল তানিয়া আহমেদ এর সাধে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

গানের সুরঃ-

ভালোবাসা এমনই হয় (২০১৭) রানীকুঠির বাকী ইতিহাস (২০০৬)

সঙ্গীত পরিচালনাঃ-

ভালোবাসা এমনই হয় (২০১৭) কৃষ্ণপক্ষ (২০১৬) বাপজানের বায়স্কোপ (২০১৫) পদ্ম পাতার জল (২০১৫) ঘেটুপুত্র কমলা (২০১২) আকাশ ছোঁয়া ভালোবাসা (২০০৮) রক্ত পিপাসা (২০০৭) তুমি আছো হৃদয়ে (২০০৭) নয় নম্বর বিপদ সংকেত (২০০৭) দারুচিনি দ্বীপ (২০০৭)নিরন্তর (২০০৬) হৃদয়ের কথা (২০০৬) রানীকুঠির বাকী ইতিহাস (২০০৬) ব্যাচেলর (২০০৪)

সঙ্গীত শিল্পীঃ-

মাস্তান ও পুলিশ (২০১৭) পৃথিবীর নিয়তি (২০১৬) আই লাভ ইউ প্রিয়া (২০১৫) দ্য স্টোরি অব সামারা (২০১৫) ভালোবাসা সীমাহীন (২০১৫) আরো ভালোবাসবো তোমায় (২০১৫) এপার ওপার (২০১৫) বাপজানের বায়স্কোপ (২০১৫) হৃদয় দোলানো প্রেম (২০১৫) হিরো দ্য সুপারস্টার (২০১৪) হিটম্যান (২০১৪) অনেক সাধনার পরে (২০১৪) কুসুমপুরের গল্প (২০১৪) সেরা নায়ক (২০১৪) তুই শুধু আমার (২০১৪) কুমারী মা (২০১৩) এইতো ভালোবাসা (২০১৩) মাটির পিঞ্জিরা (২০১৩)

পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী (২০১৩) তোমার আছি তোমারই থাকবো (২০১৩) নিঃস্বার্থ ভালোবাসা (২০১৩) প্রেমিক নাম্বার ওয়ান (২০১৩) নিষ্পাপ মুন্না (২০১৩) অন্যরকম ভালোবাসা (২০১৩) জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩)ডন নাম্বার ওয়ান (২০১২) চেহারা (২০১২) ঢাকার কিং (২০১২) মোস্ট ওয়েলকাম (২০১২) আত্মগোপন (২০১২) পাগলা হাওয়া (২০১২) দারোয়ানের ছেলে (২০১১) আমার পৃথিবী তুমি (২০১১) অস্ত্র ছাড়ো কলম ধর (২০১১) বেইলী রোড (২০১১) ভালোবাসলেই ঘর বাঁধা যায় না (২০১০) আমার স্বপ্ন আমার সংসার (২০১০)

হায় প্রেম হায় ভালোবাসা (২০১০) জমিদার (২০১০) বাপ বড় না শ্বশুর বড় (২০১০) নিঝুম অরণ্যে (২০১০) প্রেমে পড়েছি (২০১০) বলো না তুমি আমার (২০১০) পরাণ যায় জ্বলিয়া রে (২০১০) মায়ের চোখ (২০১০) খোঁজ – দ্য সার্চ (২০১০) বাজাও বিয়ের বাজনা (২০১০) মন যেখানে হৃদয় সেখানে (২০০৯) প্রেম কয়েদী (২০০৯) জন্ম তোমার জন্য (২০০৯) রাস্তার ছেলে (২০০৯) ভালোবাসার লাল গোলাপ (২০০৯) সাহেব নামে গোলাম (২০০৯) আমার প্রাণের প্রিয়া (২০০৯)
মন দিয়েছি তোমাকে (২০০৯) বলো না কবুল (২০০৯) কাজের মানুষ (২০০৯) ও সাথী রে (২০০৯) গুরু ভাই (২০০৯) মন ছুঁয়েছে মন (২০০৯) মায়ের হাতে বেহেস্তের চাবি (২০০৯) জীবন নিয়ে যুদ্ধ (২০০৯) চিরদিন আমি তোমার (২০০৯)

সমাধি (২০০৮) তোমাকেই খুজছি (২০০৮) তোমাকে বউ বানাবো (২০০৮) তুমি স্বপ্ন তুমি সাধনা (২০০৮) মায়ের স্বপ্ন (২০০৮) সন্তান আমার অহংকার (২০০৮) আমার জান আমার প্রাণ (২০০৮) তুমি আমার প্রেম (২০০৮) আমার আছে জল (২০০৮) বধূবরণ (২০০৮) বাবা আমার বাবা (২০০৮) আকাশ ছোঁয়া ভালোবাসা (২০০৮) আমাদের ছোট সাহেব (২০০৮)

তুমি আছো হৃদয়ে (২০০৭) দারুচিনি দ্বীপ (২০০৭) স্বামীর সংসার (২০০৭) রক্ত পিপাসা (২০০৭) নয় নম্বর বিপদ সংকেত (২০০৭) শত্রু শত্রু খেলা (২০০৭) আমি বাঁচতে চাই (২০০৭) পিতার আসন (২০০৬)
হৃদয়ের কথা (২০০৬) ব্যাচেলর (২০০৪) জীবনের গ্যারান্টি নাই (২০০৪)ভণ্ড নেতা (২০০৪) জলরং তবুও তুমি আমার ওয়ারিশ

আবহ সঙ্গীত পরিচালকঃ-

আমার আছে জল (২০০৮) আকাশ ছোঁয়া ভালোবাসা (২০০৮) দারুচিনি দ্বীপ (২০০৭) হৃদয়ের কথা (২০০৬)

Loading...