খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ

২:০১ অপরাহ্ণ | শুক্রবার, জানুয়ারি ১৭, ২০২০ জাতীয়
kha

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয় মিছিলটি। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মিছিল শেষে রিজভী বলেন, ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী খালেদা জিয়া স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের শত্রুদের সঙ্গে কোনোদিন আপস করেননি বলেই তিনি গণমানুষের অধিকারের পক্ষের একজন আপসহীন নেত্রীতে ভূষিত। খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে ক্রমান্বয়ে পঙ্গু করে ফেলা হয়েছে। স্বাস্থ্যের গুরুতর অবনতির বিষয়ে মেডিক্যাল বোর্ডের রির্পোট পেয়েও উচ্চ আদালত তাকে জামিন দেননি। এটি ন্যায়বিচার ও সভ্যতার পক্ষে কলঙ্কের।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়াকে সুস্থভাবে বেঁচে থাকার অধিকার দেওয়া হোক। আমি আবারও অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার দাবি জানাচ্ছি। পাশাপাশি কারাবন্দি সবনেতাকর্মীরও নিঃশর্ত মুক্তি দাবি করছি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিবের নেতৃত্বে মিছিল শুরু হলে মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান।

মিছিলে অংশ নেন জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের সদস্য সচিব হাজী মুজিবুর রহমান, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক গোলাপ মঞ্জুর, জেএম আনিসুর রহমান, হাজী ফিরোজ কিবরিয়া, রেজাউল করিম রানা, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ।

Loading...