• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

এবার ইসলাম ধর্ম গ্রহণ করলেন ফেনীর হৃদয় চন্দ্র

১২:৩৩ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি: মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ফেনীর সোনাগাজী উপজেলার হৃদয় চন্দ্র দে নামে এক যুবক।

গত ১৫ই জানুয়ারি মাওলানা ফখরুদ্দিন হেলালীর মাধ্যমে পবিত্র কালেমা পাঠ করে ও আইনি পক্রিয়ার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহন করেন তিনি।

ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয় মোঃ আবদুল্লাহ। তিনি উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নস্থ ৫ নং ওয়ার্ড অর্জুন মুক্তার বাড়ির দিপু চন্দ্র দে ও জয়ন্তীরাণীর দে’র একমাত্র ছেলে।

জানা যায়, গতকাল শুক্রবার (১৭ জানুয়ারি) আকিলপুর তা’লীমুল কুরআন মাদ্রাসার উদ্যোগে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা আনুষ্ঠানিকভাবে মোঃ আবদুল্লাহকে সকলের সামনে পরিচয় করিয়ে দেন এবং এলাকাবাসীকে সহযোগীতা করার অনুরোধ করেন।

তা’লীমুল কুরআন মাদ্রাসার উদ্যোগে অনুষ্ঠিত মাহফিল আকিলপুর মসজিদ মাঠে আয়কর আইনজীবি ইসমাইল হোসেন সিরাজীর সভাপতিত্বে আকিলপুর জামে মসজিদের খতিব মাওঃ সিরাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান মুফাসি্সর ছিলেন এস এ টিভির ধর্মীয় আলোচক ও কুরআন এন্ড সুন্নাহ রিচার্স সেন্টারের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মাওঃ মাহমুদুর রহমান দিলাওয়ার।

এর আগে গত বৃহষ্পতিবার পিরোজপুরের মঠবাড়িয়ায় অসীম চন্দ্র হালদার (৩৭) নামে এক হিন্দু যুবক পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। হাদিস ও ইসলাম ধর্মের বই পুস্তক পড়ে এবং ওয়াজ মাহফিল শুনে ইসলাম ধর্মে আকৃষ্ট হয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন তিনি। তার বর্তমান নাম মোঃ আবদুল্লাহ। সে চিত্রা গ্রামের চন্দ্র মনী হাওলাদারের ছেলে।

Loading...