পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ হাসান

৩:৩৮ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ খেলা
ban

স্পোর্টস আপডেট ডেস্কঃ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তিন দফায় পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দফাতে তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্যে আজ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে পাকিস্তান সফরের জন্য্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদ। বঙ্গবন্ধু বিপিএলে দারুণ পারফরম্যান্সের সুবাদে সুযোগ পেয়েছেন তিনি। সদ্য সমাপ্ত টুর্নামেন্টে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করেন এ ফাস্ট বোলার। বোলিংয়ে গতি এবং লাইন-লেন্থ দিয়ে ইতিমধ্যে নির্বাচকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছেন এ তরুণ।

বিসিবি ঘোষিত দলটিতে সুযোগ পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান। ২০১৮ সালে শ্রীলংকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি খেলেন তিনি। এছাড়া দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। আর বাদ পড়েছেন আবু হায়দার রনি, মোসাদ্দেক হোসেন, আরাফাত সানি ও তাইজুল ইসলাম। দলের নেতৃত্বে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেরা সব ক্রিকেটার পাকিস্তানে যেতে রাজি হলেও যাচ্ছেন না মুশফিকুর রহিম।

তিন মাসে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফায় চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।

Loading...