বঙ্গবন্ধু বিপিএলঃ সেরা একাদশে জায়গা পেলেন যারা

৩:৪৪ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ খেলা
banna

স্পোর্টস আপডেট ডেস্কঃ পর্দা নেমেছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবং এবার বিপিএলে পেয়েছে নতুন চ্যাম্পিয়ন- রাজশাহী রয়্যালস। এবারের আসরের সবচেয়ে বড় বিশেষত্ব হল দেশি ক্রিকেটারদের দাপট। এবার বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারের দুর্দান্ত পারফরম্যান্স চোখে লেগে রয়েছে। সেই সঙ্গে অভিজ্ঞ দেশি ও বিদেশি কয়েকজন ক্রিকেটারও সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

এবারের টুর্নামেন্টে খেলোয়াড়দের পারফরম্যান্স বিচারে সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকইনফো। একাদশে অধিনায়ক করা হয়েছে আন্দ্রে রাসেলকে। ব্যাট হাতে ২২৫ রানের পাশাপাশি বল হাতে ১৪ উইকেট নেওয়া রাসেলের দলকে চ্যাম্পিয়ন করতে ছিল দারুণ ভূমিকা। তাইতো ক্রিকইনফোর এবারের বিপিএল সেরা একাদশে অধিনায়কের জায়গাটা রাসেলের জন্যই বরাদ্দ রেখেছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটটি।

একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান। রাজশাহী রয়্যালসের হয়ে ব্যাট হাতে ৪৫৫ রান করা লিটন দাসের ওপেনিং পার্টনার করা হয়েছে রংপুর রেঞ্জার্সের হয়ে ৩৫৯ রান করা নাঈম শেখকে।

তিন নম্বরে পজিশনে রয়েছেন এবারের বিপিএলের সর্বোচ্চ ৪৯৫ রান করা খুলনা টাইগার্সের রাইলি রুশো। চারে আছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ও একই দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

পাঁচে কুমিল্লার অধিনায়ক ৪৪৪ রান করা ডেভিড মালান। ছয়ে আছেন অধিনায়ক আন্দ্রে রাসেল। সাতে জায়গা পেয়েছেন বোলার থেকে অলরাউন্ডার হওয়া ঢাকা প্লাটুনের মেহেদী হাসান। ব্যাট হাতে তার রান ২৫৩ আর বোলিংয়ে নিয়েছেন ১২ উইকেট।

দলে বাকি চারটি পজিশন বোলারদের জন্য। একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের মুজিব উর রহমান। পেসার আছেন তিনজন। সর্বোচ্চ ২০টি করে উইকেট নেওয়া মুস্তাফিজুর রহমান ও আমির জায়গা পেয়েছেন। ১৮ উইকেট নিয়ে একাদশে আছেন তরুণ পেসার মেহেদী হাসান রানা। তবে ২০ উইকেট নেওয়া রবি ফ্রাইলিঙ্ক ও রুবেল হোসেনের জায়গা হয়নি।

ক্রিকইনফোর নির্বাচিত সেরা একাদশ : নাঈম শেখ (রংপুর রেঞ্জার্স), লিটন দাস (রাজশাহী রয়্যালস), রাইলি রুশো (খুলনা টাইগার্স), মুশফিকুর রহীম (খুলনা টাইগার্স), ডেভিড মালান (কুমিল্লা ওয়ারিয়র্স), আন্দ্রে রাসেল (রাজশাহী রয়্যালস), মেহেদী হাসান (ঢাকা প্লাটুন), মোহাম্মদ আমির (খুলনা টাইগার্স), মুজিব উর রহমান (কুমিল্লা ওয়ারিয়র্স) মেহেদী হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স) ও মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)।

Loading...