• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সুনাগরিক হওয়ার শপথ নিলেন হাজারো শিক্ষক-শিক্ষার্থী

৩:৪৩ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ খুলনা, দেশের খবর

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: মুজিব বর্ষ উপলক্ষে সুনাগরিক হওয়ার শপথ বাক্য পাঠ করলেন হাজারো শিক্ষক-শিক্ষার্থী। শনিবার (১৮ জানুয়ারি) সাতক্ষীরা সরকারী কলেজের শহিদ মিনার চত্ত্বরে অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হোসেন ওই শপথ বাক্য পাঠ করান।

এর আগে মুজিববর্ষ উদযাপন কমিটির আহবায়ক ও উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসরীন আক্তার জাতীয় সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে অধ্যক্ষের সাথে কণ্ঠ মিলিয়ে সকলে ‘প্রতিষ্ঠানের নিয়ম কানুন সঠিকভাবে মেনে চলার শপথ নিয়ে তারা বলেন, শ্রেণীকক্ষে নিয়মিত উপস্থিত হয়ে শিক্ষকদের পঠন-পাঠন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতঃ নিজ পাঠের প্রতি মনোযোগী হবো।

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করা থেকে বিরত থাকবো, সর্বপ্রকার মাদকদ্রব্য ও নেশাজাতীয় দ্রব্যকে সম্পূর্ণরূপে বর্জন করবো, সমাজে বয়োজ্যেষ্ঠদের যথাযথ সম্মান করবো, পরিবেশ দূষণ রোধে কার্যকারী ভূমিকা রাখবো, নারীর প্রতি সর্বপ্রকার নিপীড়নমূলক কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখবো ও নিজ সাধ্যমতো প্রতিহত করবো।

ভবিষ্যতে নিজ দায়িত্বের প্রতি সচেতনভাবে সৎ এবং দুর্নীতিমুক্ত থেকে সুনাগরিক হিসেবে বাংলাদেশকে উন্নত, সুখি ও সমৃদ্ধকরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সচেষ্ট হবো।

Loading...