আ. মান্নান এমপির ইন্তেকালে এলাকায় শোকের ছায়া

৬:২১ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: লাইফ সাপোর্টে থাকা বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সাংসদ আব্দুল মান্নান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তাঁর এই আকাল মৃত্যুতে তাঁর নির্বাচনী এলাকা (সারিয়াকান্দি-সোনাতলা) তথা বগুড়া জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

সারিয়াকান্দি-সোনাতলা আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক মহাসচিব, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, বাকসুর সাবেক ভিপি, কৃষিবিদ আব্দুল মান্নান এমপি ১৮ জানুয়ারি শনিবার সকাল ৮টা ১৫ মিনিটে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

গত ২৪ ঘন্টা তিনি লাইফ সাপোর্টে ছিলেন, চিকিৎসকদের পরামর্শে শনিবার সকাল ৮টা ১৫ মিনিটে এমপি আব্দুল মান্নানের লাইফসাপোর্ট খুলে নেওয়া হয়।

১৭ জানুয়ারি বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হলে আব্দুল মান্নানকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার আরো অবনতি হলে রাত ১১টার দিকে তাকে লাইফসাপোর্টে নেওয়া হয়।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের পৈতৃক বাড়ী বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি এলাকায়। ময়মনসিংহে প্রতিষ্ঠিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন তিনি। ৮০’র দশকে ছাত্রলীগের কেন্দ্রিয় সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।

আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশ নিয়ে ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও এমপি নির্বাচিত হন তিনি।

প্রয়াত মান্নানের স্ত্রী সাহাদারা মান্নানও আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত। তিনি বর্তমানে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। আব্দুল মান্নানের বড় ছেলে সাখাওয়াত হোসেন সজল প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পে কর্মরত।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৮ জানুয়ারি শনিবার সকালে এক বার্তায় এ শোক জানানো হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে আওয়ামী লীগ সভাপতি মরহুম আব্দুল মান্নানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহীও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

Loading...