‘গত এক বছরে খাদ্য মন্ত্রণালয়ে দুর্নীতি হয়নি’- খাদ্যমন্ত্রী

৭:২৩ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ জাতীয়
sad

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ‘গত এক বছরে কোনো কর্মকর্তা ও কর্মচারী দুর্নীতি করতে পারেননি’ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, মন্ত্রী হিসেবে আশা করি কর্মকর্তা ও কর্মচারীরা আগের থেকে অনেক ভালো আছেন।

শনিবার (১৮ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এবং বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক উদ্ভিদ বিজ্ঞান সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, এক সময় বাংলাদেশে সাত কোটি মানুষ ছিল। তারপরও সে সময় অনেকে ভাত না পেয়ে ভাতের মাড় খেয়ে দিন পার করেছে। তখন বিদেশ থেকে আমাদের চাল আমদানি করতে হয়েছে। কিন্তু এখন আমরা বিদেশ থেকে চাল আমদানি না করেও ১৭ কোটি মানুষের পূর্ণ খাদ্যের সহায়তা দিতে পারছি। মানুষ বাড়ার সাথে সাথে জমি কমেছে। তারপরও দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন। এখন সরকার মানুষের কাছে ভেজাল মুক্ত, পুষ্টিমান ও নিরাপদ খাবার সরবরাহের জন্য কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় চেষ্টা করেন দুর্নীতিমুক্তভাবে দেশের প্রতিটা সেক্টরে উন্নয়ন চলমান রাখার। দেশের উন্নয়নের জন্যে তিনি একাই যে পরিমাণ চিন্তা করেন তা আমাদের মতো হাজারও মানুষের পক্ষে করা সম্ভব না। সত্যি করে এভাবে সবাই যদি এ দেশটাকে ভালোবাসতো তাহলে এ দেশ আরও উন্নতি লাভ করতো।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক জেড এন তাহমিদা বেগম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যপক মো. নূরুল আলম, বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির (বিবিএস) সভাপতি অধ্যাপক এম আব্দুল গফুর, বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক ফিরোজা হোসেন, সদস্য সচিব অধ্যাপক এম মাহফুজুর রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. নুহু আলম প্রমুখ।

Loading...