প্রকল্পের তদারকিতে ফাস্ট ট্র্যাক মনিটরিং চান প্রধানমন্ত্রী

৭:৩২ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বিদ্যমান ১০টি দ্রুতগতির প্রকল্পের পাশাপাশি রবিবার পর্যবেক্ষণ কমিটির অধীনে আরও গুরুত্বপূর্ণ প্রকল্পের নজরদারির প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফাস্ট ট্র্যাক প্রকল্প মনিটরিং কমিটির ৫ম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমরা বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজ শুরু করেছি। এর মধ্যে কয়েকটি দ্রুতগতির প্রকল্প অন্তর্ভুক্ত। আমরা আরও অনেক গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ শুরু করবো’।

প্রধানমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে কিছু প্রজেক্ট দ্রুতগতির প্রকল্প হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। কমিটি প্রকল্পগুলোর বাস্তবায়ন পর্যবেক্ষণ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘এই কমিটি শুধুমাত্র এই প্রকল্পগুলোর তদারকি করলেই হবে না বরং তারা ভবিষ্যতে আরও অনেক প্রকল্প আছে সেগুলোও পর্যবেক্ষণ করবে।’

প্রধানমন্ত্রী বলেন, জনগণ তাদের সরকারকে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনায় উন্নয়ন প্রকল্পগুলো মান বজায় রেখে বাস্তবায়ন করতে পারছে।

আওয়ামী লীগকে টানা ক্ষমতায় আনায় তিনি জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসেছি। সুতরাং, আমরা আমাদের উন্নয়ন কাজগুলো বাস্তবায়ন করতে পারব এবং এগুলোর মান বজায় রাখতে পারব।’

শেখ হাসিনা বলেন, সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়নমূলক কাজ বাধাগ্রস্ত হয়।

বৈঠকে প্রধানমন্ত্রীকে দ্রুত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে অবহিত করা হয়। প্রকল্পগুলো সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের কথা বলতে গিয়ে তিনি বলেন, ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতুর প্রায় ৩ দশমিক ৫ কিলোমিটার কাজ শেষ হয়েছে। পদ্মা সেতু প্রকল্প এবং অন্যান্য দ্রুতগতির প্রকল্পের বাস্তবায়নে অগ্রগতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী ধন্যবাদ জানান।

Loading...