• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে নকল বৈদ্যুতিক ক্যাবল তৈরির অপরাধে ৪ জনকে কারাদন্ড

১২:১৯ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২০, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

মু.ওয়াছীঊদ্দিন, লক্ষ্মীপুরপ্রতিনিধি: নকল বিআরবি ও বিজরী বৈদ্যুতিক ক্যাবল উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে চার কারখানা মালিককে কারাদন্ড প্রদান করা হয়েছে। এসময় জব্দ করা হয় ৪৬৩ কেজি নকল বিআরবি ও বিজলী ক্যাবল। যার আনুমানিক মূল্য দুই লক্ষ ষোল হাজার টাকা।

রবিবার (১৯ জানুয়ারি) বিকালে র‌্যাব-১১, সিপিসি-৩ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. আবু ছালেহ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে শনিবার গভীর রাতে নোয়াখালী জেলার বেগমগঞ্জ ও সুধারামথানাসহ বিভিন্ন এলাকায় নকল ক্যাবল উৎপাদন কারখানায় অভিযান চালিয়ে চার জনকে আটক করে র‌্যাব-১১। পরে নোয়াখালী জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান খান ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আমান ইলেকট্রনিক এর মালিক আমান উল্লাহ আমানকে (২০) ৭ মাসের বিনাশ্রম কারাদণ্ড, এছাড়াও নোয়াখালী ইলেকট্রিক এর স্বত্তাধিকারী মোঃ শামছুল আরেফিন (২৭), বিনিময় ইলেকট্রিক এর মোঃ মোশারফ হোসেন (৩৭) ও আব্দুল্লাহ ইলেট্রিক এর মোঃ ইউসুফ দুলাল (৫০) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. আবু ছালেহ জানান, দীর্ঘদিন থেকে নোয়াখালীতে কারখানা খুলে নকল বিআরবি ও বিজলী বৈদ্যুতিক ক্যাবল উৎপাদন ও বাজারজাত করে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে রাতে র‌্যার অভিযান চালিয়ে হাতে নাতে চার কারখানার মালিকে আটক করে এসময় উদ্ধার করা হয় ২ লক্ষ ১৬ হাজার টাকা মূল্যের নকল ক্যাবল। পরে ভ্রাম্যমান আদালতে কারদণ্ডের পর তাদের নোয়াখালী কারাগারে পাঠানো হয়।

Loading...