২৭ বছর পর ‘মির্জাপুরে অস্ত্র মামলা’য় সাজাঁ প্রাপ্ত আসামী সাভার থেকে গ্রেপ্তার

৯:১৪ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২০, ২০২০ ঢাকা
Mirzapur

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ ২০১৯ সালের ২৪ মে মির্জাপুর থানায় যোগদান করেন সাব-ইন্সপেক্টর মজিবর রহমান। যোগদানের দুই মাস পরেই তাকে গত ২৭ বছর পূর্বের অস্ত্র মামলার পলাতক আসামীকে গ্রেপ্তারের দায়িত্ব দেয়া হয়। দীর্ঘ ২৭ বছর পর এবং গত ৬ মাস যাবৎ একের পর এক অভিযান চালিয়ে রোববার (১৯ জানুয়ারি) সেই আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় এই চৌকস পুলিশ কর্মকর্তা।

গ্রেপ্তারকৃত অস্ত্র মামলার  আসামী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের চামারী ফতেপুর গ্রামের মৃত: শাজাহান মিয়ার ছেলে ওয়াদুদ (৫২)। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সাভার বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুত্র জানায়, ১৯৯৩ সালের ফেব্রুয়ারিতে ওয়াদুদকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে পুলিশ। বিচারকার্য শেষে আদালতের বিচারক তাকে ৭ বছরের সশ্রম কারাদন্ড দেন, কিন্তু কারাদন্ডাদেশের পরই সে পলাতক থাকে। গতকাল রোববার পুলিশের হাতে ধরা পড়ে আসামী ওয়াদুদ।

মির্জাপুর থানার সাব-ইন্সপেক্টর মজিবর রহমান বলেন, দীর্ঘ ৬ মাস যাবৎ অভিযানের পর তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। সোমবার (২০ জানুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সহকারি পুলিশ সুপার (মির্জাপুর সার্কেল) দিপস্কর ঘোষের সাথে যোগাযোগে তিনি বলেন, আমরা সবর্দা সাজা পরোয়ানা তামিলের ক্ষেত্রে খুব সজাগ থাকি, সবসময় চেষ্টা চালিয়ে যাই সেই চেষ্টার সুফল হিসেবেই এবং এস.আই ও সঙ্গীয়দের ব্যাপক পরিশ্রমের ফলেই ওয়াদুদকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

Loading...