ঘাটাইলে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

৯:৪৫ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২০, ২০২০ ঢাকা
head teacher-ghatail

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ অনিয়ম দুর্নীতি, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আদালত কতৃক দন্ডিত হওয়ায় টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন খালিদকে চুড়ান্তভাবে বরখাস্ত করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এর চেয়ারম্যান  গত ২৯ ডিসেম্বর তাকে এ বহিস্কার আদেশ প্রদান করেছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এর বিদ্যালয় পরিদর্শক কতৃক স্বাক্ষরিত চিঠি থেকে জানা যায়, সাগরদিঘী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হুমায়ুন খালিদ ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় সাগরদিঘী কেন্দ্রের কেন্দ্র সচিব ছিলেন। দায়িত্বে থাকাকালীন সময়ে তিনি গণিত প্রশ্ন টাকার বিনিময়ে ফাঁস করার কারনে পুলিশ তাকে আটক করে।

পরে ভ্রাম্যমান আদালত তাকে একমাসের কারাদন্ড প্রদান করে। এছাড়া তিনি ৮ম ও ৯ম শ্রেণীর রেজিস্টেশন বাবদ অর্থ আতœসাৎ, এবং নিজের স্ত্রীকে জালিয়াতির মাধ্যমে এমপিও ভুক্ত করেন। ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি, ছুটি না নিয়ে অনুপস্থিত, শৃঙ্খলা পরিপন্থি কাজ, পদত্যাগ করেও জোরপূর্বক বিদ্যালয়ে প্রবেশ ইত্যাদি অভিযোগের কারণে ম্যানেজিং কমিটি কর্তৃক তিনি চুড়ান্ত বরখাস্ত হন। পরে ম্যানেজিং কমিটির আবেদনের পেক্ষিতে  শিক্ষাবোর্ডের আপীল এন্ড আরবিট্রেশন কমিটি প্রাপ্ত অভিযোগসমূহ বিশ্লেষণ করে তাকে ম্যানেজিং কমিটি কর্তৃক চুড়ান্ত বরখাস্তকরণের সিদ্ধান্তের বিষয়টি সর্বসম্মতভাবে অনুমোদন করে।

এ বিষয়ে প্রধান শিক্ষক হুমায়ুন খালিদ বলেন, ম্যানেজিং কমিটি সম্পূর্ন অবৈধ্যভাবে আমাকে সাময়িক বহিস্কার করেছে। ম্যানেজিং কমিটি কর্তৃক সাময়িক বরখাস্ত হওয়ার পরই আমি  উচ্চ আদালতে এ নিয়ে রিট করেছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামসুল হক বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক চুড়ান্ত বরখাস্তের আদেশ সংক্রান্ত চিঠি পেয়েছি।

Loading...