আ. লীগ নেতার বাড়ি থেকে শেকলে বাঁধা শ্রমিক উদ্ধার

১২:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ দেশের খবর, বরিশাল

সময়ের কণ্ঠস্বর, নড়াইল- নড়াইল জেলার কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলামের বাড়ি থেকে একজন শ্রমিককে শেকলে বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে এএসপি রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ রোববার (১৯ জানুয়ারী) রাতে মানিরুল ইসলামের ইটভাটা ও তার বাড়িতে অভিযান চালায়। অভিযানে ভিকটিম সালাহ উদ্দিনকে উদ্ধার করে।

সালাউদ্দিনের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার কয়রা বাজার এলাকায়। শিকলে বেঁধে রাখার ৪৯ দিন পর তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় মনিরুল ইসলামকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নব্য আওয়ামী লীগ নেতা ও ইলিয়াছাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলাম গত ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে শ্রমিক সালাউদ্দিনকে অপহরণ করে এনে শিকল দিয়ে বেঁধে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় নিয়ে নির্যাতন চালাত।

সূত্র জানায়, শ্রমিক সালাউদ্দিনের শ্বশুরের নিকট ‘এসএমবি ব্রিকস’ ভাটার মালিক মনিরুল ইসলাম টাকা পেতেন। এ অজুহাতে মল্লিক মনিরুল ইসলাম তাকে দীর্ঘদিন ধরে বর্বর মধ্যযুগীয় কায়দায় শিকলে বেঁধে রেখে ভাটায় কাজ করাতে বাধ্য করাচ্ছিল। কাজ করতে না চাইলে চলত শারীরিক নির্যাতন।

৪৯ দিন যাবৎ মনিরুল শ্রমিক সালাউদ্দিন গাজীকে আটকিয়ে শিকল দিয়ে বেঁধে তালাবন্ধ করে রাখে। এই শিকলবদ্ধ অবস্থায় ইটভাটায় শ্রমিকের কাজ করতে তাকে বাধ্য করা হয়েছে। অবশেষে এএসপি সার্কেল রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে শিকল দিয়ে বাঁধা অবস্থায় সালাউদ্দিন গাজীকে মনিরুলের বড়নাল গ্রামের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল মল্লিকসহ অজ্ঞাতনামা সাত থেকে আটজনকে আসামি করে থানায় মামলা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Loading...