• আজ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ভাষা সৈনিক মুহম্মদ আবু সিদ্দীক মারা গেছেন

১০:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ গুণীজন সংবাদ
vasa

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কিশোরগঞ্জের ভাষা সৈনিক মুহম্মদ আবু সিদ্দীক মারা গেছেন। মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানী ঢাকার আগারগাঁও এ নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন তার ছেলে খালেদ মোসাদ্দেক টুটু।

নব্বই বছর বয়সী এই প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার বাদ মাগরিব ঢাকার পরীবাগ মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে তার মরদেহ কিশোরগঞ্জে নিয়ে আসা হয়। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বুধবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কিশোরগঞ্জ প্রেসক্লাবে রাখা হবে। জোহরের নামাজের পর কিশোরগঞ্জ শহীদী মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা, বিকেল ৩টায় করিমগঞ্জের জঙ্গলবাড়ি মহিলা কলেজ প্রাঙ্গণে তৃতীয় নামাজে জানাজা এবং বাদ আসর করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ নামাজে জানাজা শেষে করিমগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য ১৯৫২ সালে কিশোরগঞ্জে ভাষা আন্দোলনে নেতৃত্বদানকারীদের অন্যতম ছিলেন ছাত্রনেতা মুহম্মদ আবু সিদ্দীক। কিশোরগঞ্জ মহকুমা সর্বদলীয় সংগ্রাম পরিষদের ১১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্য ছিলেন তিনি। তার সভাপতিত্বে সে বছর ১৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চবিদ্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছিল।

Loading...