‘রাজনৈতিক অঙ্গনে সোনার মানুষের বড় অভাব’- কাদের

৯:১১ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ২২, ২০২০ চট্টগ্রাম
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষের দরকার। তবে এখন সেই সোনার মানুষের বড় অভাব রাজনৈতিক অঙ্গনে।’

আজ বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক নাগরিক শোকসভায় তিনি এ কথা বলেন। লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের শোকসভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে আমাদের রাজনীতিকরা মানুষকে কাছে টানে। অনুষ্ঠানে অতিথি হয়ে রঙ্গিন বেলুন উড়ায়। মনে হয় তারা কত জনদরদী। তবে নির্বাচন চলে গেলে, নির্বাচিত হয়ে গেলে- তারা অবলীলায় সব কিছু ভুলে যায়। এতে নির্বাচনের সময় আমরা যে মানুষের সঙ্গে অভিনয় করি নির্বাচনের পর সেটা মানুষ বুঝতে পারে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন-সংগ্রামে যারা নেত্রীকে পরাজিত করতে পারেনি, তারা আজকে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। ষড়যন্ত্রের চোরাইপথ দিয়ে তারা বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতা থেকে হঠাতে চায়।

তিনি বলেন, ষড়যন্ত্র হচ্ছে। চ্যালেঞ্জ আছে। তবে এসব মোকাবিলা করে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা। এ মুহূর্তে শেখ হাসিনার পাশে একজন বিশ্বস্ত সাহসী মানুষ হিসেবে মেজর জেনারেল জয়নুল আবেদীনের খুব প্রয়োজন ছিল।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতা-কর্মী, জনগণের সঙ্গে গণভবনের সেতুবন্ধন রচনা করেছিলেন জয়নুল আবেদীন। সৈনিক হয়েও তার গণ্ডি পেরিয়ে জনগণের সঙ্গে অবাধে মিশে যেতে পারতেন তিনি। তার মধ্যে অহংকার কখনও দেখিনি।

ওবায়দুল কাদের বলেন, জয়নুল আবেদীন ছিলেন একজন আপোষহীন কর্মবীর। তার গ্রামে এলে বোঝা যায়, একজন মানুষ শেকড়ের টানে নিজ জন্মভূমির জন্য কি করতে পারেন। এ অন্ধকার গ্রামে শিক্ষার আলো ছড়িয়েছেন জয়নুল আবেদীন।

‘তিনি সরাসরি রাজনীতি করেননি। কিন্তু একজন রাজনীতিকের যে গুণাবলী থাকা দরকার তার চেয়ে অনেক বেশি গুণাবলী ছিলো জয়নুল আবেদীনের মধ্যে। তিনি কমিটমেন্ট সম্পন্ন ছিলেন।’ বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Loading...