• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ভারতে চার দলের সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

৯:৩১ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ২২, ২০২০ খেলা
wome

স্পোর্টস আপডেট ডেস্কঃ টুর্নামেন্টটি ছিল মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য। জয়ের চেয়ে বড় প্রস্তুতি তো আর হয় না! ভারতে চার দলের টুর্নামেন্টের শিরোপা জিতে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিল বাংলাদেশের মেয়েরা।

ভারতের পাটনায় মেয়েদের চার দলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে বুধবার ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের অন্য দুই দল ছিল ভারত ‘এ’ দল ও থাইল্যান্ড জাতীয় দল।

সিরিজের প্রাথমিক পর্বে ভারত ‘এ’ দলকে ৫ উইকেটে ও থাইল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিলেন তারা। এই পর্বে ভারত ‘বি’ দলের কাছে ১৪ রানে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। কাকতালীয়ভাবে ফাইনালে ভারত ‘বি’ দলকে একই ব্যবধানে হারালেন লাল-সবুজের জার্সিধারীরা।

পার্টনার মাঠে সিরিজের ফাইনালে টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান তোলেন সালমা খাতুনরা। জবাবে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমে যায় ভারত ‘বি’ দলের ইনিংস। বোলিংয়ে নৈপুণ্য দেখান জাহানারা আলম ও সালমা খাতুন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট পান জাহানারা। ১৮ রান দিয়ে ২ উইকেট পান সালমাও।

খাদিজা ও নাহিদা একটি করে উইকেট শিকার করেন। ইনিংসের প্রথম তিন ওভারে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত ‘বি’ দল। পরে আর এ বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি দলটি। আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ইনিংসের শুরুটা ভালো হয়েছিল। ১ উইকেট হারালেও ১৩.৪ ওভারে স্কোর বোর্ডে ৮৫ রান জমা হয়। ১৪তম ওভারে সানজিদা ও মুর্শিদা উইকেট হারান।

তবে এই দুজনের ব্যাটেই ভারতের দলটির সামনে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় বাংলাদেশ। ৩২ বলে ৩৪ রানের ইনিংস খেলেন সানজিদা। ৩৮ বলে ৩৪ রান করেন মুর্শিদা। এ ছাড়া নিগার ১৮ ও শামীমা ১৩ রান করেন।

উল্লেখ্য মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসবে অস্ট্রেলিয়ায়। টুর্নামেন্ট শুরু আগামী ২৩ ফেব্রুয়ারি। ‘এ’ গ্রুপে বাংলাদেশ খেলবে অস্ট্রেলিয়া, ভারত, নিউ জিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে।

Loading...