‘ভোট কারচুপি থেকে বেরিয়ে আসতে ইভিএম আনা হয়েছে’- আইনমন্ত্রী

৩:১৩ অপরাহ্ণ | শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০ জাতীয়
ain

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বাংলাদেশের জনগণ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেন তাদের ভোটাধিকার সহজে প্রয়োগ করতে পারেন এ জন্যই ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) মেশিন ব্যবহার করা হচ্ছে। অথচ প্রথম থেকেই বিএনপি ইভিএম বিরোধী বক্তব্য দিয়ে আসছে।

তিনি বলেন, এ থেকে বোঝা গেল বিএনপি ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন চায় না।

শুক্রবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ যাতে সহজে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, যাকে ভোট দিতে চান তাকে দিতে পারেন এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমাদের নির্বাচন যেন হয়, সেজন্যই ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হচ্ছে। বিশ্বের অনেক দেশেই এ প্রযুক্তি গ্রহণ করা হচ্ছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, বিএনপির সেক্রেটারি সাহেব (মির্জা ফখরুল ইসলাম) যেসব কথা বলেছেন সেটা মনগড়া। ওনাদের অভ্যাস এটা বলা। ওনারা চান না যে ‘ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন’ হোক।

এ সময় মন্ত্রীর সঙ্গে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশে ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউছারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Loading...