গত ১০ বছরে দেশের মানুষের আয় তিন গুণ বেড়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

৬:১৫ অপরাহ্ণ | শনিবার, জানুয়ারি ২৫, ২০২০ খুলনা, দেশের খবর

মো: মনিরুল ইসলাম মনির, মেহেরপুর সংবাদদাতা- জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, গত ১০ বছরে দেশের মানুষের আয় বেড়ে তিন গুণ হয়েছে। প্রধানমন্ত্রীর নীতির কারণে এখন সাধারণ মানুষের পকেটে টাকা ঢুকেছে। এমন কোন শ্রেণী পেশার মানুষ নেই যাদের কথা প্রধানমন্ত্রী ভাবেন না।

শনিবার দুপুর ১২টার সময় দুই দিনব্যাপী খুলনা বিভাগীয় ইনোভেশন শোকেসিং মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন।

মেহেরপুর জেলা প্রশাসন প্রাঙ্গণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় খুলনা বিভাগীয় কমিশনারের উদ্যোগে ও মেহেরপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত এ মেলা চলবে ২৬ জানুয়ারী পর্যন্ত।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান এ জন্য ১০ জেলার নতুন যে জিনিষগুলো আবিস্কৃত হয়েছে, জনসেবার মানকে কিভাবে আরো উন্নত করার যে প্রয়াস সেগুলো মানুষের দোড়গোড়ায় পৌছানো যায় সেগুলো এ মেলার মাধ্যমে মেহেরপুরের মানুষকে দেখানো সম্ভব হয়েছে। সে জন্য শেখ হাসিনার সরকার চেষ্ঠা করে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়নের জন্য যতটা আন্তরিক তেমন আন্তরিক আর কেউ নন। দেশের এ সকল উন্নয়ন কর্মকান্ডের সুফল প্রান্তিক জনগোষ্টির দোড় গোড়ায় পৌছে দিতে হবে। এ জন্য জন প্রতিনিধি ও প্রশাসনকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের প্রতি অগাধ ভালবাসার কারণে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিনত হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে এগিয়ে যেতে হবে এবং প্রধানমন্ত্রীর নিকট থেকে আমাদের অনুপ্রেরণার শিক্ষা নিতে হবে।

তিনি আরো বলেন, আমাদের রুপকল্প ২০২১ এবং সরকারের আরো মেগা পরিকল্পনা আছে তা হবে ২০৩০ সালের মধ্যে বিশ্বের মধ্যে উন্নত সমৃদ্ধ নদীমাতৃক দেশ হিসাবে গড়ে তুলতে পারি। এবারের মেলায় ১০জেলার প্রশাসন ১০টি স্টলের মাধ্যমে বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়ন নতুন আবিস্কারের চিত্র প্রর্দশন করেছে।

খুলনা বিভাগীয় কমিশনার ড.মু: আনোয়ার হোসেন হাওলাদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ড. মো: হুমায়ুন কবীর অতিরিক্ত সচিব জনপ্রশাসন মন্ত্রনালয়, মো: আতাউল গনি জেলা প্রশাসক মেহেরপুর,এস এম মুরাদ আলি পুলিশ সুপার মেহেরপুর।

এছাড়াও বিভাগীয় অতিরিক্ত ম্যাজিস্ট্রেট, কমিশনার সহ বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দুপুরের বিরতির পর জেলা শিল্পকলা একাডেমীর শিলিাপদেও আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।