সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

এপ্রিলে সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার আশা প্রকাশ বাণিজ্যমন্ত্রীর

৪:৪৬ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ২৬, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাণিজ্যিক ব্যাংকগুলো এর আগে ওয়াদা করেও সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনেনি তবে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী মুস্তফা কামাল ব্যাংকগুলোর সঙ্গে কথা বলেছেন। এবার এপ্রিল থেকে ব্যাংকগুলো সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনবেন বলে আশা করছি।

আজ রোববার (২৬ জানুয়ারি) বিকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, রাজধানীর শেরে বাংলা নগরে এবারেই শেষ বাণিজ্য মেলা। আগামীবার থেকে পুর্বাচলে নিজস্ব এলাকায় বাণিজ্য মেলা হবে। তিনি বলেন, শেরে বাংলা নগরে বাণিজ্য মেলাটি ইন্টারন্যাশনাল কারেক্টার অনেকটাই কমে গেছে। একে সেই অর্থে আর্ন্তজাতিক বাণিজ্য মেলা বলা যায়না।

“তবে আগামী বছর থেকে নিজেদের এলাকায় বানিজ্য মেলায় আপগ্রেড করা হবে যাতে সত্যিকার অর্থে আর্ন্তজাতিক প্রতিষ্ঠান গুলো মেলায় অংশ নিতে পারে তার ব্যবস্থা নেয়া হবে।”

তিনি বলেন, “আসন্ন রমজান উপলক্ষে সিরিয়াস ষ্টেপ নিয়েছে সরকার। প্রতি বছর ৩/৪ হাজার টন তেল আমদানি করা হয় কিন্তু এবার ৫০ হাজারেরও বেশী তেল আমদানি করা হচ্ছে। এ ছাড়াও অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী টার্গেট করে ৪/৫ গুণ বেশী করে আমদানি করে রাখা হবে যাতে সাশ্রয়ী দামে এসব পন্য কিনতে পারে মানুষ।” গত রমজানেও কোন সমস্যা হয়নি এবারেও হবেনা বলে আশ্বস্ত করেন তিনি।

সাংবাদিকদের সাথে আলাপকালে জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রোজি রহমান জেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ মন্ত্রীর নির্বাচনী এলাকা পীরগাছা উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী পীরগাছায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে রংপুর ত্যাগ করেন।