• আজ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

এবার ইবি ছাত্রলীগ সম্পাদকের মায়ের মামলা দায়ের

৯:০৪ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ২৬, ২০২০ শিক্ষাঙ্গন
rakib

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আহত সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের পক্ষে মামলা করেছেন তার মা রাশিদা খাতুন। রোববার কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী দ্বিতীয় আদালতে হাজির হয়ে মামলা করেন তিনি।

দন্ডবিধির ১১৪, ১৪৩, ১৪৭, ১৪৮, ৩০৭, ৩২৩, ৩২৪, ৩২৬ এবং বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ও ৪ ধারায় তিনি এ মামলা করেন। মামলায় পদবঞ্চিত গ্রুপের ৮ নেতা-কর্মীর নাম উল্লেখ্যসহ অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করা হয়েছে।

শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতকে প্রধান আসামী করে, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালনকে ২নং আসামী করা হয়েছে। এছাড়া আসামী করা হয়েছে সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, ছাত্রলীগ নেতা আল আমিন, তৌকির মাহফুজ মাসুদসহ মোট আট জনকে।

মামলায় বাদী শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবের মা দাবি করেন, তার পুত্র মাস্টার্সের থিসিস পেপার জমা দেওয়া জন্য ২১ জানুয়ারি বিশ^বিদ্যালয়ে আসেন। এসময় তাকে দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয়ের গেটে আসামীরাসহ অজ্ঞাত ১৫-২০ জন তার উপর অস্ত্রসস্ত্র ও লাঠিসোঠা নিয়ে হামলা করেন। এতে রাকিব মারাত্মকভাবে আহত হলে আসামীরা তাকে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায়।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারী শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব তাদের নেতা-কর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে ক্যাম্পাসে থাকা পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়। এতে সভাপতি-সম্পাদকসহ উভয় গ্রুপের ২০ নেতাকর্মী আহত হয়। ওইদিনই পদবঞ্চিত গ্রুপের এক কর্মীর করা মামলায় গ্রেপ্তার হন রাকিব। বর্তমানে তিনি আটক অবস্থায় কুষ্টিয়া কারাগারে আছেন।

Loading...