• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রায়ান্ট কোবে ও তার মেয়ের মর্মান্তিক মৃত্যুতে সাকিবের শোক

১১:৩৬ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২৭, ২০২০ অন্যান্য ক্যটাগরি
sakib'

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ হেলিকপ্টার দুর্ঘটনায় আমেরিকান বাস্কেটবল কিংবদন্তি ব্রায়ান্ট কোবে ও তার মেয়ে জিয়ান্নার মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাকিব আল হাসান। আজ (২৭ জানুয়ারি) নিজের ফেসবুক পেজে ব্রায়ান্টকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দেন দেশসেরা এই অলরাউন্ডার।

ফেইসবুকে বাংলাদেশি অলরাউন্ডার লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তাঁরা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে।’

কোবি ব্রায়ান্টের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে সাকিব লিখেছেন, ‘তাঁর অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সাথে তাঁর পরিবারের প্রতি রইল আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

উল্লেখ্য রবিবার মর্মান্তিক এক হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ প্রাণ হারান যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্ট। মাত্র ৪১ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন। ২০১৬ সালে অবসরে যান তিনি।

ব্রায়ান্টকে ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। লেকারসের হয়ে ২০ বছরের ক্যারিয়ারে ১৮ বার অলস্টার টিমে জায়গা করে নিয়েছিলেন তিনি। পাঁচবার ৫ বার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ। যুক্তরাষ্ট্রের হয়ে ২০০৮ ও ২০১২ অলিম্পিকে স্বর্ণ জেতেন ব্রায়ান্ট।

লস অ্যাঞ্জেলেস লেকার্স দলের হয়ে ১৯৯৬ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা ২০ বছর খেলেছেন তিনি। ২০১৬ সালের এপ্রিলে অবসরে যান ব্রায়ান্ট। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য একাডেমি পুরস্কার (অস্কার) জিতেছিলেন তিনি।

ব্রায়ান্টের আকস্মিক মৃত্যুতে আরও অনেকেই শোক প্রকাশ করেছেন।