• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

করোনা ভাইরাস শনাক্তে বাংলাবান্ধা স্থলবন্দরে মেডিকেল ক্যাম্প স্থাপন

৯:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ রংপুর
pan

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ চীনে মহামারী আকার ধারণ করা নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

দেশের একমাত্র চতুর্দেশীয় স্থল বন্দর হওয়ায় এ স্থল বন্দর দিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত কেউ প্রবেশের সম্ভাবনা রয়েছে। প্রবেশ কারীদের মধ্যে কেউ যাতে নোভেল করোনা ভাইরাস সংক্রমণিত হয়ে বাংলাদেশে প্রবেশ করতে না পারে তা নিশ্চিত করতে স্থাপন করা হয় মেডিকেল ক্যাম্প।

চীনের পাশ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভুটানসহ বিভিন্ন দেশ থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে শতশত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করছে প্রতিনিয়ত।

এর ফলে যাত্রীদের মাধ্যমে ভাইরাসটি দেশে প্রবেশ করার সম্ভাবনাও রয়েছে। ভাইরাসটি যেন কোনক্রমেই দেশে প্রবেশ করতে না পারে সেকারনেই সারাদেশের ন্যায় বাংলাবান্ধা স্থলবন্দরে যাত্রী ও গাড়ির চালকদের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) পঞ্চগড় সিভিল সার্জনের তত্বাবধানে ও তেতুঁলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বাস্তবায়নে মেডিকেল ক্যাম্প চালু করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাইমিনুল ইসলাম, উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম, বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোষ্টের অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ মোকসেদ আলী, স্থলবন্দরের সহ ব্যবস্থাপক শওকত আলী মিয়া প্রমুখ।

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা ১০৬ জন বলে নিশ্চিত করেছে চীনা কর্তৃপক্ষ। আর দেশটিতে নতুন এই ভাইরাসে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা এখন চার হাজারেরও বেশি। চীনের উহান শহর, যেখান থেকে প্রথম এ ভাইরাসটি ছড়িয়েছে বলে মনে করা হচ্ছ, সেই শহরটি কার্যত বন্ধ করে দেয়া হয়েছে।

Loading...