• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে সংসদে আলোচনা

১০:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ আলোচিত বাংলাদেশ
sakib

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ফিক্সিংয়ের তথ্য গোপন করে শাস্তির মুখে রয়েছেন সাকিব আল হাসান। সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে ক্রিকেট দুনিয়ায়। এবার বিষয়টি সংসদের আলোচনায়ে নিয়ে আসলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম।

সম্প্রতি পাকিস্তানের বাংলাদেশ দলের হেরে যাওয়া নিয়ে কয়েকজন সংসদ সদস্যের আলোচনার মধ্যে অংশ নিয়ে মঙ্গলবার (২৯ জানুয়ারি) তিনি বলেন, আমাদের জন্য দুঃসংবাদ। আমাদের বিসিবির প্রভাবশালী সভাপতি পারলেন না আমাদের সাকিবকে ফেরাতে। সাকিব এক বছর খেলার বাইরে থাকল এটা আমাদের বোধগম্য নয়, এর আগেও দেখেছি সভাপতি যারা ছিলেন দক্ষতার সঙ্গে চালিয়েছেন।

তিনি বলেন, আশা করি, এটার শাস্তির কমানোর ব্যাপারে আরেকটু পদক্ষেপ নেয়া হবে।

এ দিকে, নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়া পাকিস্তানে গিয়ে বাজেভাবে টি-২০ সিরিজ হেরেছে মাহমুদুল্লাহ রিযাদের দল। বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজ ২-০ তে জিতে যায় পাকিস্তান। এর আগের দুটি ম্যাচে বাংলাদেশ হেরেছে যথাক্রমে ৫ ও ৯ উইকেটে।

প্রসঙ্গত, ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় সাকিবকে ক্রিকেটে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেন দীপক আগারওয়াল নামের এক জুয়াড়ি। আগারওয়াল ভারতীয় নাগরিক। তার আসল নাম বিক্রম আগারওয়াল। সাকিবের পরিচিত এক ব্যক্তির কাছ থেকে মোবাইল নম্বরটি পান তিনি। এরপর হোয়াটসঅ্যাপে বাংলাদেশ টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়কের সঙ্গে যোগাযোগ করতেন এ ইন্ডিয়ান জুয়াড়ি।

Loading...