‘বাংলাদেশের হজ ব্যবস্থা বিভিন্ন দেশে প্রশংসিত হয়েছে’- ধর্ম প্রতিমন্ত্রী

১২:১৩ পূর্বাহ্ণ | বুধবার, জানুয়ারি ২৯, ২০২০ ময়মনসিংহ
dha

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, বাংলাদেশের হজ ব্যবস্থা বিভিন্ন দেশে প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত ওমরা ও হজ কাউন্সিল নিয়ে কনফারেন্সে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়। সেখানে আমাদের ব্যবস্থাপনা ব্যাপক প্রশংসা পেয়েছে।

মঙ্গলবার দুপুরে জামালপুর সদরে নির্মাণাধীন কাচারী শাহী জামে মসজিদ ও সদর উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে আলোচিত ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আজহারীকে ‘জামায়াতের প্রোডাক্ট’ উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বলেন, বিভিন্ন ওয়াজ মাহফিলে অত্যন্ত সুক্ষ্মভাবে জামায়াতের প্রচারণা চালাচ্ছেন আজহারী-মাজহারীসহ কিছু বক্তা।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে প্রকাশ্যে জামায়াতের রাজনীতির সুযোগ না থাকায় কৌশলে বিভিন্ন ওয়াজ মাহফিলে জামায়াতের পক্ষে কথাবার্তা বলছেন এ সব বক্তা। তারা কোরআন-হাদিসের যে সব ব্যাখ্যা দেন তার অধিকাংশই মিথ্যা এবং আজেবাজে কথা।

সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়া সহজ উল্লেখ করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষকেও সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার আহ্বান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী তার সঙ্গে ছিলেন।

Loading...