• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বছরের শুরুতেই সাতক্ষীরায় বন্দুকযুদ্ধ, খুন, দূর্ঘটনায় ১২ জনের অস্বাভাবিক মৃত্যু!

৬:০৭ পূর্বাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ১, ২০২০ খুলনা
khul

সাতক্ষীরা প্রতিনিধি: বিভিন্ন ঘটনা দূর্ঘটনার মধ্য দিয়ে ক্যালেন্ডারের পাতা থেকে দেখতে দেখতে চলে গেল নতুন বছরের প্রথম মাস জানুয়ারী। ২০২০ সালের প্রথম মাসের শুরুতে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে ১৩ মামলার আসামী নিহতসহ সড়ক দূর্ঘটনায় ৫ জন, পানিতে ডুবে ১ জন, হত্যাকাণ্ডে ২ জন, আত্মহত্যায় ১ জন, বিদ্যুৎস্পৃষ্ঠে ১জন ও রহস্যজনক মৃত্যু হয়েছে ১ জনের।

বিভিন্ন সূত্রে জানা যায়, বছরের শুরুতে ২ জানুয়ারি সাতক্ষীরা সদরের মাটিয়াডাঙ্গা এলাকায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে জাকির হোসেন নিহত হয়। নিহত জাকিরের বিরুদ্ধে দামারপোতার আব্দুর রশীদ হত্যা, চোরাচালান, ঘের দখল ও ডাকাতির ১৩ টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

১০ জানুয়ারী সাতক্ষীরার শ্যামনগরের বল্লভপুর এলাকার কলেজ ছাত্রী মরিয়মকে ধর্ষণের পর হত্যা করে প্রেমিক প্রেমিক সুব্রত মন্ডল।

১১ জানুয়ারী সাতক্ষীরা সদরের মাধবকাটিতে রাস্তা পারাপারের সময় ইজিবাইকের ধাক্কায় নিহত হয় সাত বছরের শিশু মারিয়া।

এঘটনার জের কাটতে না কাটতেই ১৩ জানুয়ারি সাতক্ষীরার বাইপাস সড়কে দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হয় শহরের কাটিয়া এলাকার যুবক জাহিদ হোসেন।

১৫ই জানুয়ারি জেলার শ্যামনগর উপজেলায় শ্যামনগর-মুন্সিগঞ্জ সড়কের গতিরোধকে ধাক্কা লেগে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিহত হয় গৃহবধূ সোনিয়া আক্তার।

গৃহবধূ নিহত হবার একদিন পরেই ১৭ই জানুয়ারি সদরের ভোমরা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয় যুবক তুহিন হোসেন(২০)।

অপরদিকে ২২শে জানুয়ারি জেলার পাটকেলঘাটায় পল্লী বিদ্যুতের সংযোগ চালু রেখে পরিষ্কারকালে বিদ্যুত স্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎকর্মী ফারুক হোসেন নিহত হয়।

২৩ জানুয়ারি মোটা অংকের মুক্তিপণের আশায় অপহরণের পর খুন করা হয় সাতক্ষীরা সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র রাসুল আহমেদ জিমকে। মাটির নিচ থেকে জিমের মরদেহ উদ্ধার করে সাতক্ষীরা সদর থানা পুলিশ। জিমকে হত্যা করে তারই অতি পরিচিত শহরের মুনজিতপুর এলাকার আব্দুর রউফের ছেলে জাহিদ হাসান ও তার স্ত্রী শাম্মী আক্তার টুনি।

অপরদিকে ২৫ জানুয়ারী জেলার আশাশুনি উপজেলায় এক কলেজছাত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়ায় দেওয়ার দিনই খুলনার ট্রেন লাইন থেকে শুভজিৎ সানা নামে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ। তবে সেটি হত্যা নাকি আত্মহত্যা সেটি এখনও রহস্যজনক।

২৬ জানুয়ারি জেলার পাটকেলঘাটায় পিতা মাতার উপর অভিমান করে নিজ ঘরের আড়ায় ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস নিয়ে রুপা খাতুন নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করে।

গত ২৭ জানুয়ারী সাতক্ষীরার পাটকেলঘাটা এলাকায় পুলিশের তাড়া খেয়ে রাস্তার খাদে পড়ে প্রাণ হারান মাহিন্দ্রচালক আবদুস সামাদ।

এরপর ২৮ জানুয়ারী সাতক্ষীরা সদরের কাশেমপুর গ্রামে বাড়ির পাশে পুকুরে ডুবে আরিজুল ইসলামের ৪ বছরের শিশু আয়ানের মর্মান্তিক মৃত্যু হয়।